Breaking News
england-will-play-two-additional-twenty20-matches-in-pakistan

পাকিস্তান সফরে অতিরিক্ত দুটি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড

গত অক্টোবরে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে সেই সফর বাতিল করেছিল ইংল্যান্ড এন্ড ওয়্যালস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেই ক্ষতি পুষিয়ে দিতে আগামী বছর সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তান সফরে অতিরিক্ত দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে রাজি হয়েছে ইংল্যান্ড। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত সেপ্টেম্বরে পাকিস্তান সফরে গেলেও নিরাপত্তাজনিত কারণে সিরিজ না খেলেই দেশে ফিরেছিল নিউজিল্যান্ড। কিউইদের পরপরই অভিন্ন কারণে পাকিস্তান সফর স্থগিত করেছিল ইংল্যান্ড।

এরপর পিসিবির পক্ষ থেকে পাকিস্তানে সিরিজ খেলার জন্য বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে আমন্ত্রণ জানানো হলেও রাজি হয়নি কেউই। তবে চলতি বছরের শেষ দিকে পাকিস্তান সফর নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের পর অস্ট্রেলিয়াও দেশটি সফর করার খবর নিশ্চিত করেছে। আর এবার ইংল্যান্ড পাকিস্তান সফরে বাড়তি ম্যাচ খেলতেও রাজি হয়েছে।

পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, ‘ইংল্যান্ড ২০২২ সালের সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তান সফর করার সময় পূর্বনির্ধারিত পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি আরও দুটি অতিরিক্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।’

ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন ও জেষ্ঠ্য পরিচালক মার্টিন ডার্লো কিছু দিন আগেই পাকিস্তান সফরে গিয়েছিলেন। সেই সফরেই পিসিবি কর্মকর্তাদের সঙ্গে বাড়তি ম্যাচ খেলার ব্যাপারে সম্মতি জানিয়েছেন তারা।

পাকিস্তান সফরে বাড়তি ম্যাচ খেলার তথ্যটি নিশ্চিত করা হয়েছে ইসিবি থেকেও। হ্যারিসন বলেন, ‘২০২২ সালের সেপ্টেম্বর-অক্টোবরে আমাদের পাকিস্তান সফরে দুটি অতিরিক্ত টি-টোয়েন্টি ম্যাচ খেলব। এটা ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বদলি ক্রিকেটার হিসেব দ্য হান্ড্রেডে প্রিটোরিয়াস-পারনেল

বদলি ক্রিকেটার হিসেবে দ্য হান্ড্রেডে যোগ দিচ্ছেন ডোয়াইন প্রিটোরিয়াস ও ওয়েইন পারনেল। তাদের খেলার বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published.