Breaking News
england-not-go-pakistan

নিউজিল্যান্ডের পর পাকিস্তানে যাচ্ছে না ইংল্যান্ডও।

নিউজিল্যান্ডের সিরিজ বাতিলের হতাশা কাটিয়ে না উঠতেই এবার পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সোমবার (২০ সেপ্টেম্বর) এক বিবৃতি দিয়ে নিজেদের পুরুষ ও নারী দলকে পাকিস্তানে না পাঠানোর সিদ্ধান্ত জানায় দেশটি।

বিবৃতিতে ইসিবি জানায় দেশটির ক্রিকেটারদের মানসিক ও শারীরিক দিক ভাবার পাশাপাশি নিরাপত্তা শঙ্কার কথা চিন্তা করে সফরটি বাতিল করে তারা। তাছাড়া পাকিস্তানের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে দুঃখ প্রকাশ করে ইংল্যান্ড।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা বিবৃতিতে ইসিবি জানায়, ‘পাকিস্তানে অনুষ্ঠিতব্য পুরুষ ও নারী দলের ম্যাচগুলো নিয়ে চলতি সপ্তাহে আলোচনায় বসেছিল ইসিবি। অনিচ্ছা থাকা সত্ত্বেও দুই দলের অক্টোবরের সফর প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

আর পড়ুনঃRCB-কে দুরমুশ করে IPL অভিযান শুরু KKR-এর

কয়েকদিন আগে নিউজিল্যান্ড সফর বাতিলের পর পাকিস্তান এখন খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এমতাবস্থায় নিজেদের সফর বাতিলের জন্য দুঃখ প্রকাশ করে বিবৃতিতে ইসিবি জানায়, ‘নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য অক্লান্ত পরিশ্রম করে যাওয়া পিসিবির জন্য এ সিদ্ধান্ত অনেক বড় ধরনের হতাশা।

এটি আমরা বুঝতে পেরেছি। এর আগের দুইটি গ্রীষ্ম মৌসুমে ইসিবির প্রতি তাদের সমর্থন বন্ধুত্বের অনেক বড় একটি প্রদর্শন। তাই পাকিস্তান ক্রিকেটে এরূপ (সফর বাতিল) প্রভাবের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। ২০২২ সালে আমাদের মূল সফর পরিকল্পনা ঠিকঠাক থাকবে। ’

দীর্ঘ ১৬ বছর পর পাকিস্তানে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের। আগামী মাসের ১৩ ও ১৪ তারিখ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হতো ছেলে ও মেয়েদের সিরিজ। কিন্তু টস মাঠে গড়াবার আগিই নিউজিল্যান্ড ক্রিকেটের সিরিজ বাতিল প্রভাব ফেলে এখানে। আর শেষ পর্যন্ত সফর বাতিল করে ইংল্যান্ডও।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পারনেলের বোলিং নৈপুণ্যে প্রোটিয়াদের সিরিজ জয়

টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারানোর পর এবার আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা। শুক্রবার রাতে ব্রিস্টলে দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published.