Breaking News

চিকিৎসক কাঠগড়ায় কিংবদন্তী ম্যারাডোনার মৃত্যুতে

অবশেষে চিকিৎসক কাঠগড়ায়।

দিয়েগো আর্মান্দো মারাদোনার (Diego Armando Maradona) মৃত্যু তদন্তে আবারও নয়া মোড়। ফুটবল কিংবদন্তির মৃত্যুর ঘটনায় এবার ৭ জনকে খুনের অভিযোগে অভিযুক্ত করা হল। গত ২৫ নভেম্বর ২০২০ বুয়েনস আয়রসে (Buenos Aires) নিজ বাসভবনেই মৃত্যু হয় আর্জেন্তাইন ফুটবল মায়েস্ত্রোর। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে অস্ত্রোপচারের পর কার্যত সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন মারাদোনা। কিন্তু সপ্তাহ দু’য়েকের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন আর্জেন্তিনার ১৯৮৬ বিশ্বকাপ (1986 World Cup) জয়ের অবিসংবাদী নায়ক।

হৃদরোগে মৃত্যু হলেও মারাদোনের পরিবারের তরফে কিংবদন্তির মৃত্যু ইস্যুতে শুরু থেকেই চক্রান্তের আশঙ্কা করা হয়। ফলত মারাদোনার মৃত্যুর সঠিক কিনারা করতে বিশেষ তদন্ত কমিটি গঠন করা হয়। চিকিৎসক ড: লিওপোলদো লুকে (Leopoldo Luque) যিনি কিংবদন্তির মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে জমাট বেঁধে থাকা রক্ত অস্ত্রোপচার করেন, সেই চিকিৎসকের বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। তল্লাশি চালিয়ে এমন কিছু প্রমাণ উদ্ধার করে পুলিশ যা সংশ্লিষ্ট চিকিৎসককে মারাদোনার হত্যার ষড়যন্ত্রকারী হিসেবে চিহ্নিত করে।

ইএসপিএনে (ESPN) প্রকাশিত খবর অনুযায়ী ড: লুকে-সহ আরও ৬ জন চিকিৎসককে খুনের দায়ে অভিযুক্ত করেছেন মামলাকারীরা। এঁরা প্রত্যেকেই মারাদোনার চিকিৎসার সঙ্গে জড়িত ছিলেন। এর মধ্যে রয়েছেন মারাদোনার মনোবিদ অগাস্টিনা কোসাচোভ (Agustina Cosachov), দুই নার্স এবং আরও তিন স্বাস্থ্যকর্মী। এঁদের কেউ যদি মারাদোনার মৃত্যুর জন্য দোষী প্রমাণিত হন তবে ২৫ বছর অবধি কারাদন্ড হতে পারে। রিপোর্ট অনুযায়ী মামলাকারীরা বলছেন মস্তিষ্কে অস্ত্রোপচারের পর মারাদোনা নাকি পর্যাপ্ত চিকিৎসা থেকে বঞ্চিত হয়েছিলেন।

তারা এও দাবি করেছেন, সঠিক কিংবা পর্যাপ্ত চিকিৎসা পেলে মারাদোনার মৃত্যু ওইসময়ে আটকানো যেত। কিন্তু কেন মেডিক্যাল টিম তাদের কাজে গাফিলতি করেছিলেন তার কারণ স্পষ্ট নয় এখনও। কেউ কেউ বলছেন চিকিৎসার সঙ্গে জড়িতরা ইচ্ছাকৃতভাবেই এই গাফিলতি করেছিলেন। এর পিছনে চিকিৎসকদের গভীর ষড়যন্ত্র এবং দুষ্ট মতলব কাজ করেছে বলে অভিযোগ। আগামী ৩১মে আদালতে শুনানি হবে এই মামলার। মারাদোনার এক পৃথিবী ভক্তরা এখন সেই মামলার রায়ের দিকেই তাকিয়ে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

আসছে গতিদানব শোয়েবের বায়োপিক

পাকিস্তানি গতিদানব শোয়েব আখতারের জীবনী নিয়ে আসছে বায়োপিক। নাম ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’। শোয়েব তাঁর আসন্ন বায়োপিকের টিজার প্রকাশ …

Leave a Reply

Your email address will not be published.