Breaking News
different-thinking-west-indies-series

দেশে বাড়ছে করোনা, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য বিকল্প ভাবনা বোর্ডের

২০২২ সালে ভারতীয় ক্রিকেট দলের ঠাসা ক্রিড়াসূচি। আবার এই বছরেই আছে বিশ্বকাপ। এরমধ্যে আরও সমস্যার সৃষ্টি করেছে করোনা। বর্তমানে ওমিক্রন আতঙ্ক বিশ্বজুড়ে। একাধিক জায়গায় লকডাউন করা হয়েছে। দেশজুড়ে চলছে বিধিনিষেধ। সবরাজ্যেই বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এরইমধ্যে আন্তর্জাতিক ম্যাচ করার ব্যাপারে চিন্তিত BCCI।

করোনার দাপটে ইতিমধ্যেই ঘরোয়া লিগ বাতিল করেছে BCCI। যারমধ্যে রয়েছে রনজি ট্রফি, কর্নেল সিকে নাইডু ট্রফি ও মহিলাদের টি-২০ কাপ। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেই এই টুর্নামেন্টগুলো আয়োজন করা হবে বলে জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। করোনা থাবা বসিয়েছে BCCI-এর অন্দরেও। গত মাসেই করোনা জয় করে বাড়ি ফিরেছেন সৌরভ। দলের এখনও কেউ করোনা আক্রান্ত না হলেও অনেক বোর্ড কর্মী আক্রান্ত হয়েছেন। এছাড়াও ঘরোয়া ক্রিকেটের সঙ্গে যুক্ত অনেকে আক্রান্ত হয়েছেন।

দক্ষিণ আফ্রিকা সফরের পরেই ঘরে মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলবে ভারত। দু সপ্তাহের এই সফরে তিনটে একদিনের ম্যাচ ও তিনটে টি-২০ খেলবে ক্যারিবিয়ানরা। একদিনের ম্য়াচের দায়িত্ব পাওয়ার কথা ছিল আহমেদাবাদ, জয়পুর ও কলকাতার। অন্যদিকে টি-২০ ম্যাচের দায়িত্ব পাওয়ার কথা ছিল কটক, বিশাখাপত্তনম ও তিরুবানন্তপুরমের। সূত্রের খবর, এখন সেই পরিকল্পনা থেকে পিছিয়ে আসতে চলেছে বোর্ড। সৌরভরা এখন চাইছেন যে মোট ৬টা ম্য়াচ একটা বা দুটো মাঠেই আয়োজন করা হোক। এতে প্লেয়ারদের বাবলে রাখতে সুবিধা হবে। অর্থাৎ BCCI চেষ্টা করছে যত কম প্লেয়ারদের ভ্রমণ করতে হয়।

সেক্ষেত্রে বোর্ড নজর রাখছে কোন শহরে করোনার সংখ্যা কম। যেখানে আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে কম সেই শহরেই আয়োজন করা হতে পারে সিরিজ। সেক্ষেত্রে কলকাতা, দিল্লি, মুম্বইয়ে আয়োজনের সম্ভবনা একদম তলানিতে। এক বোর্ড কর্তা বলেন, ‘,পরিস্থিতি খারাপ, ফেব্রুয়ারিতে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে। ছ’টা মাঠে ম্যাচ আয়োজন করা বোকামি হবে আমাদের জন্য।’ তাই বোর্ড একটা বা দুটো মাঠে আয়োজন করতে চাইছে। আর প্রতিটা ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে আয়োজন করতে চাইছে।

এখানে একটা বিষয় মাথায় রাখা দরকার, বোর্ড যেই শহরেই ম্যাচ আয়োজন করুক সেই শহরের ক্রিকেট নিয়ামক সংস্থার সঙ্গে আগেভাগে প্রস্তুতি করে রাখতে হবে। কারণ, এতগুলো ম্যাচ আয়োজন করতে সমস্যায় পড়তে হবে। তারউপর সব রাজ্য সংস্থাতেই করোনার থাবা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.