Home / Indian Cricket / বেতন পাননি; তাই খেলবেন না শচীন!
did-not-receive-salary-so-do-not-play-sachin

বেতন পাননি; তাই খেলবেন না শচীন!

সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতনতা বাড়াতে চলতি বছরও অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ’। এবারের টুর্নামেন্টে খেলবেন না ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার। জানা গেছে, প্রথম আসরের পারিশ্রমিকের পুরোটা তিনি এখনও পাননি। এজন্যই ভারতের ‘ক্রিকেট ঈশ্বর’ দ্বিতীয় সংস্করণ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

এছাড়া ‘বাংলাদেশ লিজেন্ডস’ এর হয়ে খেলা কয়েকজন ক্রিকেটারও পারিশ্রমিক পাননি বলে জানা গেছে।

গত বছর ভারতের মাটিতে প্রথমবার এই টুর্নামেন্ট চালু হয়েছিল। সাধারণ নাগরিকের কাছে সড়ক নিরাপত্তার গুরুত্ব বাড়ানোর জন্যই এমন আয়োজন। সাবেক আন্তর্জাতিক ক্রিকেটাররাই শুধু এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিলেন। ভারতীয় দল ‘ইন্ডিয়ান লিজেন্ডস’-এর অধিনায়ক ছিলেন শচীন। শুধু তিনিই নন, অনেক সাবেক ক্রিকেটারই প্রথম আসরে খেলার পর পুরো বেতন এখনও পাননি। পারিশ্রমিক না পাওয়াদের দলে বাংলাদেশের খালেদ মাহমুদ সুজন, খালেদ মাসুদ, মেহরাব হোসেন, রাজিন সালেহ, হান্নান সরকার এবং নাফিস ইকবালরাও আছেন!

টুর্নামেন্টের প্রথম আসরের ব্র্যান্ড অ্যাম্বাসেডার ছিলেন শচীন।  টুর্নামেন্টর কমিশনার ছিলেন সুনীল গাভাস্কার। সংযুক্ত আরব আমিরাতে আগামী ১ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত এবারের টুর্নামেন্ট হওয়ার কথা। শচীনের ঘনিষ্ট এক সূত্র ভারতের মিডিয়াকে বলেছে, পারিশ্রমিক না পাওয়ায় এবারের টুর্নামেন্টে দেখা যাবে না ক্রিকেট কিংবদন্তিকে। জানা গেছে, গত বছরের ৩১ মার্চের মধ্যে সম্পূর্ণ বেতন দেওয়ার কথা ছিল ক্রিকেটারদের। কিন্তু অনেকেই তা পাননি। উল্লেখ্য, গত বছর করোনা মহামারীর মাঝেই এই টুর্নামেন্ট আয়োজন করা হয়। সেখান থেকেই করোনায় আক্রান্ত হয়েছিলেন শচীনসহ বেশ কয়েকজন ক্রিকেটার।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাঞ্জাবের দাপুটে জয়

শটটা খেলেই ভানুকা রাজাপক্ষে এক গাল হাসলেন। শরীর তাক করা লকি ফার্গুসনের বাউউন্সারটা ভালোভাবে এড়াতে ...