Breaking News
dhoni-will-be-the-next-dhoni-in-dravidian-school

দ্রাবিড়ের পাঠশালায় পান্থই কি হবেন পরবর্তী ধোনি! জোর গুঞ্জন নেটপাড়ায়

ভারতের ম্যাচ জয়ে গতকাল বড় রান করেছেন রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব। কিন্তু আলোচনার বাইরে থেকে গেছেন ঋষভ পান্থ। তাঁর ১৭ রান দলের জয়ের জন্য সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। শেষ বলে চার মেরে তিনি ম্যাচ জিতিয়েছেন। আর এই একটি কারণেই তিনি উঠে এসেছেন সংবাদ শিরোনামে। নেট নাগরিকরা তাঁকে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা টানতে শুরু করেছেন। কারণ ধোনিও তো একইভাবে ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করতেন।

Advertisement

গতকাল কিউয়িদের ১৬৫ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করেছিলেন রোহিত শর্মা ও কেএল রাহুল। ওপেনিং জুটি আউট হওয়ার পরে সূর্যকুমার যাদব বড় রান করেন। কিন্তু আর কেউ সেভাবে দাঁড়াতে পারেনি। শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার যথাক্রমে ৫ ও ৪ রানে আউট হন। এই সময় একজনকে ক্রিজে টিকে থাকার দরকার ছিল। আর সেই কাজটাই করেন ঋষভ পান্থ। তাঁর রান কম হলেও ম্যাচ শেষ করে আসেন তিনি।

ঋষভের ১৭ রানের এই ইনিংস দেখার পর অনেকেই তাঁকে মহেন্দ্র সিং ধোনির  সঙ্গে তুলনা করছেন। পাশাপাশি ঋষভের ম্যাচ ফিনিশ করার দক্ষতাকেও প্রশংসা করেছেন অনেকে। পান্থের আগে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি একই কাজ করতেন। একেবারে শেষের দিকে এসে বহুবার ভারতীয় দলকে জয় এনে দিয়েছিলেন ধোনি। সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপে এই ভূমিকায় রাখা হয়েছিল হার্দিক পান্ডিয়াকে। কিন্তু তিনি ব্যর্থ হয়েছেন। এরপর হার্দিকের জায়গায় ভেঙ্কটেশ আইয়ারকে দলে নেওয়ায় অনেকে ভেবেছিল ফিনিশারের কাজ করবেন ভেঙ্কটেশ। কিন্তু প্রথম ম্যাচে তিনি ব্যর্থ হন। আশা করা হচ্ছে ,পরের ম্যাচে তিনি ভালো খেলবেন।

Advertisement

তবে দলের হয়ে প্রথমবার ম্যাচ শেষ করেননি পান্থ। এর আগেও তিনি বহুবার এমন করেছেন। অস্ট্রেলিয়া সিরিজে পরপর দুটো টেস্টে তাদের হারানোয় বড় ভূমিকা ছিল ঋষভের। শেষ টেস্টে তিনি অপরাজিত ৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। এছাড়াও, ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠেও পান্থ অনেক ম্যাচ ফটোফিনিশ করেছিলেন।

তবে শুধু জাতীয় দলে নয়। IPL-এও দিল্লি ক্যাপিটালসের হয়ে পান্থের একাধিক ঝলক দেখা গেছে। বর্তমানে তিনি দলের অধিনায়ক। ট্রফি জয়ের দৌড়ে থাকলেও শেষ মুহূর্তে প্লে অফে ছিটকে যেতে হয় তাঁদের। কিন্তু তাদের লড়াই প্রশংসা কুড়িয়েছে। বিশেষ করে পন্থের অধিনায়কত্ব। ভারতের এই উইকেটরক্ষক ব্যাটারের মধ্যে অনেকে ধোনির ছায়া দেখতে পান। উইকেটের পিছনে থেকে বকবক করে যাওয়া থেকে শুরু করে ভয়ডরহীন ব্যাটিং। সকল ক্ষেত্রেই তিনি উন্নতি করেছেন। যার প্রমাণ নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের মিলল প্রথম টি-২০ ম্যাচে।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক হবেন কারা? আবেদন করলেন ছ’জন প্রাক্তন

ভারতের জাতীয় ক্রিকেট নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছেন বেশ কয়েক জন প্রাক্তন ক্রিকেটার। এখনও পর্যন্ত …

Leave a Reply

Your email address will not be published.