Breaking News

সামনে থেকে নেতৃত্ব দিক ধোনি, বলছেন গম্ভীর

একজন নেতার সবসময় সামনে থেকে নেতৃত্ব দেওয়া উচিৎ বলে মনে করেন নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক। ব্যাটিং-অর্ডারে উপরে ব্যাটিং করতে পারেন ধোনি

ফর্ম হাতড়ে বেড়াচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। টুর্নামেন্ট শুরুর আগে নেটে ব্যাট হাতে ঝড় তুললেও প্রথম ম্যাচে রানের খাতা না খুলেই ফিরেছেন ডাগ-আউটে। গত মরশুমে মরুশহর থেকেই খারাপ ফর্ম অব্যাহত মাহির।

এমন সময় ফর্মে ফিরতে এবং দলের স্বার্থে চেন্নাই সুপার কিংস অধিনায়ককে উপদেশ দিলেন তাঁর প্রাক্তন জাতীয় দলের সতীর্থ গৌতম গম্ভীর। শুক্রবার আইপিএলের দ্বিতীয় ম্যাচে নামার আগে ধোনিকে ব্যাটিং অর্ডারে উপরে আসার পরামর্শ দিলেন দু’বারের আইপিএল জয়ী অধিনায়ক।

একজন নেতার সবসময় সামনে থেকে নেতৃত্ব দেওয়া উচিৎ বলে মনে করেন নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক। তাই আইপিএল সম্প্রচারকারী চ্যানেলের ‘ক্রিকেট লাইভ’ অনুষ্ঠানে গম্ভীর বলেছেন, ‘এমএস ধোনির উচিৎ ব্যাটিং অর্ডারে নিজেকে উপরে তুলে আনা। একজন নেতার সবসময় উচিৎ সামনে থেকে নেতৃত্ব দেওয়া। কিন্তু সাত নম্বরে ব্যাট করতে নেমে সেই নেতৃত্ব দেওয়া সম্ভব নয়। হ্যাঁ, দলটার বোলিং’য়ে কিছু সমস্যা আছে।

পাশাপাশি ধোনিও আর চার-পাঁচ বছর আগের ধোনি নেই। সুতরাং ক্রিজে নেমেই বিপক্ষ বোলারদের উপর চাপ সৃষ্টি করার ক্ষমতা নেই। তাই আমার মনে হয় ধোনির চার অথবা পাঁচ নম্বরে ব্যাট করা উচিৎ। তার নীচে নয়।’

গত মরশুমে মরুশহরেও ঠিক একই সমস্যায় ভুগেছিলেন সিএসকে অধিনায়ক

ব্যাটিং অর্ডারে নীচের দিকে নেমে দলকে প্রয়োজনে ম্যাচ জেতাতে ব্যর্থ হয়েছিলেন মাহি। পাশাপাশি স্ট্রাইক-রেট সমস্যাও প্রকট হয়ে দেখা দিয়েছিল মাহির ব্যাটে। মাহির ব্যাট না চলায় টুর্নামেন্টে তার ফল ভুগতে হয় চেন্নাই সুপার কিংসকেও। আইপিএলের ইতিহাসে সবচেয়ে খারাপ ফল করে লিগ টেবিলে সপ্তমস্থানে শেষ করে সিএসকে। ‘থালা’ ধোনির নেতৃত্বে প্রথমবার আইপিএলের প্লে-অফে যোগ্যতা অর্জন থেকে বঞ্চিত হয় ইয়েলো ব্রিগেড।

আরো পড়ুনঃ  আক্রমণাত্মক রাহুলকে দেখা যাবে এবারের আই পি এলে

২০২১ হার দিয়েই শুরু হয়েছে ধোনির দলের আইপিএল সফর। প্রথম ম্যাচে ১৮৮ রান তুলেও সাত উইকেটে দিল্লির কাছে ম্যাচ হারতে হয়েছে সিএসকে’কে। ব্যাট হাতে সুরেশ রায়নার প্রত্যাবর্তনটা দারুণ হলেও প্রথম ম্যাচে ব্যাট হাতে চূড়ান্ত ফ্লপ মাহি। তরুণ আবেশ খানের ডেলিভারিতে শূন্য রানে ক্লিন বোল্ড হয়ে ফিরে যেতে হয় মাহিকে।

শুক্রবার দ্বিতীয় ম্যাচে চেন্নাই’য়ের সামনে পঞ্জাব কিংস। এখন দেখার রানে ফিরতে ব্যাটিং অর্ডারে নিজেকে তুলে আনেন কীনা ধোনি। উল্লেখ্য, প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়ে অভিযান শুরু হয়েছে প্রীতির দলের।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.