Breaking News
dhoni-practice-rishav

ধোনির গুরুমন্ত্রে দীক্ষিত ঋষভ, ভিডিয়ো ভাইরাল নেটপাড়ায়

ভারতীয় দলের বর্তমান মেন্টর মহেন্দ্র সিং ধোনি। প্রায় একবছর পর তাঁকে জাতীয় দলের সঙ্গে তিনি। ধোনি পরবর্তী সময়ে তাঁর উত্তরসূরী হিসেবে ঋষভ পন্থের উপরেই ভরসা রাখছেন নেটিজেনদের একাংশ। তবে এখনও তাঁকে অনেক পথ চলতে হবে।

Advertisement

বিশ্বকাপে ভারতীয় দলে এবার তিনজন উইকেটরক্ষক। ঋষভ পন্থ, কেএল রাহুল ও ইশান কিষান। ঋষভই প্রধান উইকেটরক্ষক হিসেবে থাকবেন। বিশ্বকাপের মূলপর্বের আগে ঋষভকে পুরো তৈরি করতে এবার মাঠে নামলেন মহেন্দ্র সিং ধোনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খানিকক্ষণের জন্য বন্ধ ছিল। সাইডস্ক্রিনে সমস্যার কারণে বন্ধ ছিল ম্যাচ। সেই সময় ক্যামেরা ঘোরায় সাইডলাইনের দিকে। তখন দেখা গেল সাইডলাইনে ঋষভ পন্থকে কিপিংয়ের প্রশিক্ষণ দিচ্ছেন ধোনি। মনোযোগী ছাত্রের মত গুরুর থেকে কিপিংয়ের প্রশিক্ষণ নিচ্ছে ঋষভ। যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে উইকেটরক্ষার দায়িত্ব ওঠে ইশান কিষানের উপর। তবে সুপার ১২-এর ম্যাচে ঋষভের গ্লাভসেই আস্থা রাখতে চায় ম্যানেজমেন্ট।

Advertisement

পন্থকে প্রশিক্ষণ দেওয়ার এই ভিডিয়ো ছড়িয়ে পড়তে বেশিক্ষণ সময় নেয়নি। একের পর এক নেট নাগরিক এই ছবি শেয়ার করতে থাকেন।

ভারতীয় ক্রিকেটে নিঃসন্দেহে অন্যতম সফল উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। তাঁর সমসাময়িক সময়ে কেউ সেভাবে নাম করতে পারেননি। ধোনির পরবর্তী সময়ে ঋষভের উপরেই ভরসা রাখতেই চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেই মর্মে তিন ফরম্যাটের ঋষভের হাতে উঠছে গ্লাভস।

Advertisement

আজকের ম্যাচে অধিনায়কত্ব করেন রোহিত শর্মা। বিরাট কোহলিকে বিশ্রাম দিতেই রোহিত অধিনায়কত্বের ব্যাটন তুলে নেন। আজকের ম্য়াচে খেলেননি জশপ্রীত বুমরাহ ও মহম্মদ সামি। ২ ওভার বল করেন বিরাট কোহলিও। ম্যাচের আগে রোহিত বলেন, ‘কোহলি, বুমরাহ আর সামিকে আজ বিশ্রাম দেওয়া হয়েছে। আমাদের ষষ্ঠ বোলার চাই তাই বিরাটকে দেখে নেওয়া হল আজ। অনেক কিছু পরীক্ষানিরীক্ষার প্রয়োজন ছিল। সেটাই করা হল। হার্দিক ভালো খেলেছে। তবে ওর বল করতে এখনও বেশি সময় লাগবে। ও এখনও বোলিং শুরু করেনি। কিন্তু ও বিশ্বকাপের মধ্যেই তৈরি হয়ে যাবে। আমাদের প্রধান বোলারদের যা ক্ষমতা আছে তাতেই হয়ে যাবে আশা করি।’

প্রথম অনুশীলন ম্যাচে ইংল্যান্ডকে হারানোর পর অস্ট্রেলিয়াকেও আজ ৮ উইকেটে হারায় রোহিতরা। অস্ট্রেলিয়ার ১৫২ রান তাড়া করতে নেমে মাত্র ১৭ ওভার ৫ বলেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় তারা। ৩৯ রানে আউট হয়ে যান কেএল রাহুল। রোহিত শর্মা করেন ৬০ রান। সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া করেন যথাক্রমে ৩৮ ও ১৪ রান করেন।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মেজাজ হারালেন রোহিত, রেগে তরুণ ওয়াশিংটনকে দিলেন ‘গালাগালি’, চটে লাল নেটপাড়া

মাঠের মধ্যেই ওয়াশিংটন সুন্দরের উপর চটলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এমনকী তরুণকে গালাগালি দেওয়ারও অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published.