Breaking News
dhoni-next-ipl-jarscy

আগামী মরশুমে কোন জার্সিতে খেলবেন ধোনি? জানা গেল এবার

আগামী মরশুমের আগে মেগা নিলাম হবে IPL-এ। যোগ হবে দুটো নতুন দল। তাই সবক’টা দলের কাছের সুযোগ থাকবে নতুন করে দল সাজানোর। সম্প্রতি চতুর্থ IPL ট্রফি জিতেছেG।সম্প্রতি নিজের অবসর জল্পনা উড়িয়ে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। সোজা জানিয়ে দিয়েছেন, তিনি এখনও ছাড়েননি। এর থেকেই আন্দাজ পাওয়া গিয়েছিল আগামী বছরও CSK জার্সিতে ধোনিকে উইকেটের পিছনে দেখা যাবে। এবার সেই জল্পনায় শিলমোহর দিল চেন্নাই সুপার কিংস। ফ্র্যাঞ্চাইজির এক কর্তা সোজাসুজি জানিয়ে দিলেন, প্লেয়ার রিটেনশন কার্ড ধোনির জন্য ব্যবহার করা হবে।আগামী মরশুমের আগে মেগা নিলাম হবে IPL-এ। যোগ হবে দুটো নতুন দল। তাই সবক’টা দলের কাছের সুযোগ থাকবে নতুন করে দল সাজানোর। কিন্তু নিয়ম অনুযায়ী, দলে বর্তমানে খেলা প্লেয়ারদের মধ্যে থেকে কয়েকজনকে রেখে দিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। যার মাধ্যমে রাখবে তাকে বলা হয় রিটেনশন কার্ড।

চেন্নাই ম্যানেজমেন্টের এক কর্তা সংবাদসংস্থাকে বলেন, ‘আগামী বছর রিটেনশন থাকবে, এটাই স্বাভাবিক। কতজনকে রাখতে পারব সেই ব্যাপারে আমরা কিছু জানি না। সত্যি কথা বলতে, প্রথম কার্ডটা আমরা মহেন্দ্র সিং ধোনির জন্যই ব্যবহার করব। জাহাজ চলতে গেলে নাবিকের দরকার, বাকিটা পরে দেখা যাবে।’সম্প্রতি চতুর্থ IPL ট্রফি জিতেছে চেন্নাই। সবথেকে বয়স্ক প্লেয়ার হিসেবে ট্রফি হাতে নিয়েছেন ধোনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ধোনি আগামী বছরের নিলাম নিয়ে প্রশ্ন তোলেন। বলেন, ‘আমি আগে বলেছি, এটা BCCI-এর উপর নির্ভর করবে। দুটো নতুন দল আসবে। তাই আমাদের সিদ্ধান্ত নিতে হবে CSK-র জন্য কোনটা ভালো হবে। এটা শুধু আমার নয় যে শীর্ষ তিন বা চারে থাকব এটা হল একটা শক্তিশালী দল বানান যাতে ফ্র্যাঞ্চাইজি সমস্যায় না ভোগে। আমরা এমন একটা দল বানাব যা আগামী ১০ বছর খেলতে পারে।’

সম্প্রতি ফাইনাল ম্যাচ শেষে সাক্ষাৎকারে ধোনিকে হর্ষ ভোগলে বলেন, ‘তুমি যেই উত্তরাধিকার রেখে যাচ্ছ তাতে তোমার গর্ব হওয়া উচিত।’ তাঁর বক্তব্যের মাধ্যমে এটা পরিষ্কার ছিল, তিনি ধরে নিয়েছেন এটাই ধোনির শেষ IPL। হর্ষ ভোগলের এই কথার জবাবে ধোনি বলেন, ‘আমি এখনও ছাড়িনি…।’ আর সেখান থেকেই ধোনির ভবিষ্যৎ পরিষ্কার হয়ে গিয়েছিল।
২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ধোনি। এরপর ২০২০ সালে ধোনির নেতৃত্বে খারাপ পারফর্ম করে চেন্নাই সুপার কিংস। কিন্তু ২০২১ সালে দুর্দান্ত কামব্যাক করে চ্যাম্পিয়ন হয়। এবার আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে কাজ করবেন ধোনি। তাঁর হাত ধরে ট্রফি জিততে মরিয়া টিম ইন্ডিয়া।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.