Breaking News
dhoni-joy-bangladesh-who-player

ভারতে ধোনি; শ্রীলঙ্কার জয়াবর্ধনে, বাংলাদেশে?কি ঘটতে চলছে জানুন বিস্তারিত

পথটা দেখিয়েছিল ভারত। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে তারা মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে। তিনটি বৈশ্বিক শিরোপাজয়ী অধিনায়ক ধোনি তার অসাধারণ ক্রিকেট মেধা দিয়ে ভারতীয় দলের ক্রিকেটারদের পরামর্শ দেবেন। ধোনির এই নতুন ভূমিকা ক্রিকেটবিশ্বেই বেশ প্রশংসিত হয়েছে। সেই পথে হেঁটেছে শ্রীলঙ্কাও। কিন্তু আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ দলে এমন কাউকে দেখা যাবে?বিসিসিআইয়ের পথে হেঁটে তিন ফরম্যাট মিলিয়ে ছয় শ’র বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা মাহেলা জয়াবর্ধনেকে মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

Advertisement

যিনি চলতি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। ধোনি ও জয়াবর্ধনের বিশাল অভিজ্ঞতার ভাণ্ডারকে কাজে লাগাতে চায় ভারত ও শ্রীলঙ্কা। অধিনায়ক হিসেবে বিরাট কোহলির এটাই শেষ বিশ্বকাপ। তার নেতৃত্ব নিয়ে বিস্তর সমালোচনা আছে। কিন্তু ধোনি থাকলে সেই অপূর্ণতাটুকুও হয়তো আর থাকবে না।অন্যদিকে শ্রীলঙ্কা দলে অনেকদিন ধরেই ভাঙা-গড়ার পালা চলছে।

একের পর এক অধিনায়ক বদল হচ্ছে। মূলত একটা তরুণ দল নিয়েই তারা যাবে বিশ্বকাপে। তাই জয়াবর্ধনের পরামর্শ তাদের জন্য হবে মহামূল্যবান। তবে এখন পর্যন্ত বাংলাদেশের ক্রিকেটে এমন ভাবনার কথা শোনা যায়নি। যদি জাতীয় দলের মেন্টর হিসেবে কাউকে নিয়োগ দেওয়ার কথা ভাবা হয়, তাহলে মাশরাফি বিন মুর্তজা সেরা অপশন। দেশের সফলতম এই অধিনায়ক অবসর না নিলেও তার কথা ভাবা যেতেই পারে।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বিরাটদের ব্যাটিং বিপর্যয়ে ব্যর্থ বোলাররাও! ক্যাচ ফস্কে, রান গলিয়ে হার বাংলাদেশের কাছে

এক দিনের সিরিজ়ে এগিয়ে গেল বাংলাদেশ। Advertisement টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক …

Leave a Reply

Your email address will not be published.