Breaking News

এখনো বিদায় বলেননি ধোনি

‘বাবাদের দল’ চেন্নাই সুপার কিংসকে এই নামেই ডাকা হয় আইপিএলে। একগাদা বয়স্ক খেলোয়াড়ের ওপর নির্ভর করে দল সাজানোয় চেন্নাইয়ের এই ডাকনাম গত আইপিএলে একেবারে যথার্থ মনে হয়েছিল। করোনাভাইরাসের আবির্ভাবের পরের প্রথম আইপিএলে সবার আগে বিদায় নিশ্চিত হয়েছিল চেন্নাইয়ের।ফ্র্যাঞ্চাইজিটির মালিকেরা তবু হাল ছাড়েননি, ভরসা রেখেছিলেন মহেন্দ্র সিং ধোনির ওপর। ৪০ বছর বয়সী ধোনি এবারও ফাফ ডু প্লেসি, ডোয়াইন ব্রাভো, রবীন্দ্র জাদেজাদের ওপর ভর করে আইপিএলের শিরোপা জিতে নিয়েছেন।

বিদায় নেওয়ার জন্য এমন দুর্দান্ত উপলক্ষ তো আর হয় না। তাই গতকাল হার্শা ভোগলে যখন বলছিলেন, দারুণ এক লিগ্যাসি রেখে যাচ্ছেন তিনি, ধোনি সঙ্গে সঙ্গে জানিয়ে দিয়েছেন, এখনো যাননি তিনি।কিছুদিন আগেই ধোনি জানিয়েছিলেন, আগামী মৌসুমেও চেন্নাইয়ের সঙ্গে থাকবেন। তবে সেটা খেলোয়াড় হিসেবে কি না, এটা নিশ্চিতভাবে বলতে পারছেন না। আগামী মৌসুমেই আইপিএলের বড় নিলাম হবে। সব দলকেই নতুন করে গুছিয়ে নিতে হবে।

তাই গতকাল যখন চেন্নাই শিরোপা জিতে নিল, তখন অনেকেই হয়তো ধরে নিয়েছেন, ধোনি বিদায় নিচ্ছেন এবার।বিখ্যাত ধারাভাষ্যকার ভোগলেকে তাই দোষ দেওয়া যায় না। গতকাল ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দীর্ঘ আলাপের পর ভোগলে শেষ করেছিলেন এভাবে, ‘আপনি যে লিগ্যাসি রেখে যাচ্ছেন, তাতে গর্ব করতে পারেন।’ হাসতে হাসতে ধোনি বলে দিলেন, ‘এখনো যাইনি কিন্তু…’তবে এর আগেই চলে যাওয়ার ইঙ্গিত দিয়ে রেখেছেন ধোনি।

আগামী মৌসুমে চেন্নাইয়ে খেলবেন কি না, এমন প্রশ্নে বলেছেন, ‘এটা আসলে ক্রিকেট বোর্ডের ওপর নির্ভর করছে। নতুন দুটি দলও আসছে। আমি চেন্নাইয়ের হয়ে খেলব কি না, সেটা মূল ব্যাপার নয়; বরং চেন্নাইয়ের জন্য কোনটা ভালো, সেটাই গুরুত্বপূর্ণ। একটা গ্রুপ দরকার, যারা আগামী ১০ বছর দলকে টানতে পারবে। আমরা দেখব, কোনটা ভালো হয়।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.