Breaking News
deepek-hooda-fixcing-match

কেন বোর্ডের দুর্নীতি দমন শাখার আধিকারিকদের নজরে দীপক হুডা? জানতে পড়ুন

ক্রিকেটকে দুর্নীতি মুক্ত করতে ও গড়াপেটা রুখতে বদ্ধপরিকর বিসিসিআই-এর (BCCI) দুর্নীতি দমন শাখা ( BCCI ACU)। আর তাই এবার দুর্নীতি দমন শাখার আধিকারিকদের নজরে এলেন পাঞ্জাব কিংসের (Punjab Kings) দীপক হুডা (Deepak Hooda)। মঙ্গলবার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে ম্যাচের দিন দুপুর ২টো নাগাদ ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

আর সেটা নিয়েই দুর্নীতি দমন শাখার আধিকারিকদের আতসকাঁচের তলায় হুডা। আগামী কয়েকদিনের মধ্যে তাঁর ইনস্টাগ্রাম পোস্ট পরীক্ষা নিরীক্ষা করা হবে। সন্দেহজনক মনে হলে বরোদার এই প্রাক্তন ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদও করতে পারে সাব্বির হুসেন শেখকদম খাণ্ডেলওয়ালার দল। এমনকি প্রয়োজনে পাঞ্জাব কিংসের সোশ্যাল মিডিয়ার দলকেও প্রশ্ন করতে পারেন কর্তারা।

কিন্তু কেন বিতর্কে জড়ালেন হুডা? ম্যাচের দিন দুপুরে হুডা তাঁর ইনস্টাগ্রামে হেলমেট পরা ছবি দিয়ে লিখেছিলেন, ‘আমরা তৈরী (হেয়ার উই গো)। আর এই পোস্ট ঘিরেই বিতর্ক তুঙ্গে। নাম প্রকাশে অনিচ্ছুক এক দুর্নীতি দমন শাখার আধিকারিক বলেন, “আমরা অবশ্যই ওর ইনস্টাগ্রাম পোস্ট নিয়ে তদন্ত করব। কারণ দল সম্পর্কে তথ্য কোনওমতেই প্রকাশ্যে আনা যাবে না।

আন্তর্জাতিক সিরিজ ও আইপিএল-এর (IPL) আগে প্রতিটি দলের ক্রিকেটারদের সঙ্গে এই বিষয়ে আলোচনা করা হয়। এমনকি তাদের সুবিধার জন্য কয়েক পাতার নির্দেশিকাও দেওয়া হয়ে থাকে। গড়াপেটাকারী, অচেনা ও সন্দেহভাজনদের এড়িয়ে যাওয়ার জন্য ক্রিকেটারদের কোন পদক্ষেপ নেওয়া উচিত সেগুলো নির্দেশিকায় স্পষ্ট উল্লেখ থাকে। এমন ধরনের পোস্ট নিয়ে তদন্ত করা যেতেই পারে।”

সেই কর্তা ফের যোগ করেছেন, “ম্যাচের আগের দিন সোশ্যাল মিডিয়াতে পোস্ট করার ঘটনা ঘটেই থাকে। তবে ম্যাচের দিন কোনও খেলোয়াড় সোশ্যাল মিডিয়াতে ছবি পোস্ট করছে সেটা কিন্তু দেখা যায় না। দীপক সেটাই করেছেন। এই পোস্ট তিনি ইচ্ছাকৃত ভাবে না অজান্তে করেছেন সেটা তদন্ত হওয়ার দরকার।” সোশ্যাল মিডিয়াতে কোনও বিষয় পোস্ট করার জন্য সেলিব্রেটিদের আলাদা টিম থাকে। তাদের তরফ থেকে কি এই পোস্ট করা হয়েছিল? সেটাও খতিয়ে দেখবে বোর্ডের দুর্নীতি দমন শাখার আধিকারিকরা।

দীপকের এমন বিতর্কিত ইনস্টাগ্রাম পোস্ট নিয়ে অন্য একটি কারণেও সন্দেহ দেখা দিয়েছে। রাজস্থানের বিরুদ্ধে গত ম্যাচে আগাগোড়া পাঞ্জাবের দাপট ছিল। শেষ ওভারে জেতার জন্য দরকার ছিল ৬ বলে ৪ রান। তবে সেই জেতা ম্যাচ ২ রানে হেরে যায় পাঞ্জাব। মোক্ষম সময় দীপক খালি হাতে ফিরে যান। ফলে তাঁর ইনস্টাগ্রামে পোস্ট নিয়ে বিতর্ক বাড়ল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ধোনির প্রথা ভেঙে দিলেন হার্দিক! দেখুন ট্রফি জিতে কার হাতে তুলে দিলেন পান্ডিয়া

প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তাঁর মেয়াদে একটি প্রথা শুরু করেছিলেন, যেখানে একটি সিরিজ …

Leave a Reply

Your email address will not be published.