Breaking News
debout-iyer-record-dream-india

অভিষেকে আইয়ারের রেকর্ড, জয়ের স্বপ্ন দেখছে ভারত

নিউজিল্যান্ডের বিপক্ষে কানপুরে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি আর দ্বিতীয় ইনিংসে ফিফটি করে ভারতের প্রথম ক্রিকেটার হিসেবে রেকর্ড গড়েন শ্রেয়াস আইয়ার।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে ১৬তম ব্যাটসম্যান হিসেবে এই নজির স্থাপন করেন আইয়ার। তার রেকর্ডময় টেস্টে জয়ের সুবাস পাচ্ছে স্বাগিতক ভারত।

চতুর্থ ইনিংসে ২৮৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৪ রান তুলতেই ওপেনার উইল ইয়াংয়ের উইকেট হারায় নিউজিল্যান্ড। পরাজয় এড়াতে হলে সোমবার শেষ দিনে তাদের দায়িত্বশীল ব্যাটিং করতে হবে। ভারতের জয়ে প্রয়োজন ৯ উইকেট।

Advertisement

কানপুর টেস্টের প্রথম ইনিংসে শ্রেয়াস আইয়ারের সেঞ্চুরি (১০৫) আর শুভমান গিল (৫২) ও রবিন্দ্র জাদেজার (৫০) জোড়া ফিফটিতে ভর করে ৩৪৫ রান করে ভারত।

জবাবে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ১৫১ রান করা নিউজিল্যান্ড এরপর একের পর এক উইকেট হারিয়ে ২৯৬ রানে অলআউট হয়।

Advertisement

৪৯ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৫১ রানেই ৫ উইকেটে হারায় ভারত। শ্রেয়াস আইয়ার ও ঋদ্ধিমান সাহার দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭ উইকেটে ২৩৪ রান করে ইনিংস ঘোষণা করে ভারত। প্রথম ইনিংসে ১০৫ রান করা আইয়ার দ্বিতীয় ইনিংসে করেন ৬৫ রান। এছাড়া ৬১ রান করে অপরাজিত থাকেন ঋদ্ধিমান।

প্রথম ইনিংসে ২৯৬ রানে অলআউট হওয়া নিউজিল্যান্ডকে জিততে হলে দ্বিতীয় ইনিংসে ২৮৪ রান করতে হবে।  রোববার শেষ বিকালে ব্যাটিংয়ে নেমেই ৪ রানে এক উইকেট হারায় সফরকারীরা। সোমবার শেষ দিনে কেন উইলিয়ামসনরা দায়িত্বশীল ব্যাটিং করতে না পারলে কানপুর টেস্টে হার এড়ানো সম্ভব হবে না।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

জাতীয় দল থেকে কি চিরতরে বাদ পড়বেন পন্থ! টানা ব্যর্থতায় প্রশ্নে সুপারস্টারের ভবিষ্যত

২০১৫ থেকে ব্রাত্যদের তালিকায় নাম লিখিয়েছেন। ২০২২- এ এসেও সেই ব্রাত্যদের তালিকা থেকে বেরোতে পারেননি …

Leave a Reply

Your email address will not be published.