Breaking News

IPL 2021- আজ রাতে মাঠে নামবে দিল্লি ও হায়দরাবাদ কে করবে বাজিমাত? সম্ভাবনা জানুন।

আজ আইপিএলের মেগা ফাইটে মুখোমুখি হায়দারাবাদ ও দিল্লি। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে এই ম্য়াচ। বর্তমানে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। একেবারে শেষে সানরাইজার্স। আজ জিততে মরিয়া দুই দল।

আজ আইপিএলের (IPL 2021) মাঠে নামছে প্রথম পর্বে দুরন্ত ফর্মে থাকা ও চ্যাম্পিয়নশিপের অন্যম দাবিদার দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। বর্তমানে লিগ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ঋষভ পন্থের (Rishabh Pant) দল। তাদের প্রতিপক্ষ লিগ তালিকায় একেবারে শেষে ৮ নম্বরে থাকা সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)।

প্রথম লিগে মাত্র একটি ম্যাচে জয় পেয়েছিল কেন উইলিয়ামসনের (kane Williamson দল। আজ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে দিল্লির লক্ষ্য ম্যাচ জিতে প্লে অফের আরও কাছে যাওয়া, অপরদিকে হায়দরাবাদের লক্ষ্য অঘটন ঘটিয়ে শেষ চারের আশা জিইয়ে রাখা।

আত্মবিশ্বাসে ভরপুর দিল্লিভারতের মাটিতে প্রথম লেগে ৮ ম্যাচে ৬টিতে জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। প্লে অফের টিকিট পাকা করতে দরকার দুটি জয়। তাই অপেক্ষাকৃত দুর্বল সানরাইজার্সের বিরুদ্ধে ২ পয়েন্ট হাতছাড়া করতে নারাজ ঋষভ পন্থের দল। চোট সারিয়ে দলের প্রাক্তন অধিনায়ক শ্রেয়স আইয়র যোগ দেওয়ায় দিল্লির শক্তি আরও বেড়ে গিয়েছে।

এছাড়াও প্রথম পর্বে ব্যাটিং লাইনে দুরন্ত ফর্মে ছিলেন শিখর ধওয়ান, পৃথ্বি শ, হেটমায়ার, ঋষভ পন্থরা। ব্য়াটে-বলে অলরাউন্ডার হিসেবে দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়ার জন্য আরও একবার প্রস্তুত মার্কাস স্টয়নিস ও অক্ষর প্যাটেল। এছাড়া স্পিনন অ্যাকাককে নেতৃত্ব দেবেন অশ্বিন। এছাড়া পেস অ্য়াটাকে দিল্লিকে বরাবর ভরসা দিয়ে এসেছে রাবাডা, নকিয়া, আবেশ খানরা। সব মিলিয়ে হায়দরাবাদ বধের বিষয়ে আত্মবিশ্বাসী দিল্লি ক্যাপিটাসল।

ঘুড়ে দাঁড়াতে মরিয়া সানরাইজার্সঅপরদিকে ভারতের মাটিতে মাত্র একটি ম্যাচে জয় পেয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। মাঝ পথে ডেভিড ওয়ার্নারকে সরিয়ে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। এবারও জনি বেয়ারস্টোর মত তারকাকে পাচ্ছে না নিজামের শহরের দল। যা অনেকটাই ব্যাটিং বিভাগের শক্তি কমাবে কেন উইলিয়ামসনের দলের।

ওয়ার্নার ও উইলিয়ামসন ছাড়া ব্যাটিং বিভাগের দায়িত্ব সামলাতে হবে ঋদ্ধিমান সাহা, মণীস পাণ্ডেকে। এছাড়াও অলপাউন্ডার হিসেবে খেলে পারেন জেসন হোল্ডার বা মহম্মদ নবির মধ্যে এক বিদেশী, এছাড়া রয়েছে আবদুলসামাদ ও বিজয় শংকররা। বোলিংবিভাগে তারুণ্য ও অভিজ্ঞতার মিশেল রয়েছে হায়দরাবাদ দলে। রয়েছেন ভুবনেশ্বর কুমার, রাশিদ খান, খালিল আহমেদ সন্দীপ শর্মারা। মরুদেশে আইপিএলের দ্বিতীয় পর্বে ঘুড়ে দাঁড়ানোই লক্ষ্য অরেঞ্জ আর্মির।

ম্যাচ প্রেডিকশনআইপিএলের প্রথম পর্বের ফর্মের বিচারে সানরাইজার্স হায়দরাবাদের থেকে অনেকটাই এগিয়ে ছিল দিল্লি ক্যাপিটালস। দলগত শক্তির বিচারেও যে আজকের ম্যাচে অনেকটা অ্যাডভান্টেজ নিয়ে শুরু করবে দিল্লি সেবিষয়েও কোনও সন্দেহ নেই। তাই ক্রিকেট বিশেষজ্ঞরা আজকের ম্য়াচে ঋষভ পন্থের দলকেই জয়ের জন্য ফেভারিট বেছেছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এশিয়া কাপের দল ঘোষণা করল ভারত, ১৫ জনের স্কোয়াডে রয়েছে চমক

আসন্ন এশিয়া কাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল ভারত। যদিও পূর্ণ শক্তির স্কোয়াড নিয়ে এশিয়া …

Leave a Reply

Your email address will not be published.