Breaking News

দলের মহাবিপদের মাঝে তামিমের ৫ হাজার

ক্রিকেটে ‘ব্যাড প্যাচ’ বলে একটা ব্যাপার আছে। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ সিরিজটায় বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবালের সেটাই হয়েছিল। না হলে কেন চট্টগ্রাম টেস্টে অমন একটা সেঞ্চুরির পর মিরপুরে দুই ইনিংসেই জোড়া ‘ডাক’ মারবেন? কেনই বা দ্বিতীয় বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁতে তাকে আরেকটা সিরিজ পর্যন্ত অপেক্ষা করতে হবে?

অবশেষে তামিম এবং তার ভক্তদের অপেক্ষা ফুরাল। উইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ঘণ্টাতেই কাঙ্ক্ষিত মাইলফলকে পৌঁছে গেলেন তামিম ইকবাল।

মুশফিকুর রহিমের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টেস্ট ফরম্যাটে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে তামিমের প্রয়োজন ছিল ১৯ রানের। শ্রীলঙ্কা সিরিজ থেকে এই অপেক্ষা চলছিল।

আজ বৃহস্পতিবার অ্যান্টিগায় টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ১৬ রানে ৩ উইকেট হারিয়ে যখন মহাবিপদে, এর মাঝেই দলের হাল ধরে ব্যক্তিগত মাইলফলক পেরিয়ে যান তামিম। এর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে অপরাজিত ১৬২* রানের ইনিংস খেলে তিনি রানে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন।

উল্লেখ্য, গত ১৮ মে শ্রীলঙ্কার বিপক্ষে  চট্টগ্রাম টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ হাজারের মাইলফলক স্পর্শ করেন মুশফিকুর রহিম।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কাউন্টিতে ৬৪ বলে সেঞ্চুরি প্রাক্তন CSK তারকার, দাপুটে হাফ-সেঞ্চুরি পাকিস্তানের রিজওয়ানের

টেস্টে ৩টি হাফ-সেঞ্চুরি রয়েছে, তবে কখনও তিন অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ২২টি …

Leave a Reply

Your email address will not be published.