Breaking News
Come back yuboraj

আবারও বাইশ গজে ফিরছেন যুবরাজ

দুই বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন যুবরাজ সিং। ঘরোয়া ক্রিকেটেও তাঁকে আর দেখা যায় না।

আমন্ত্রণমূলক বা ভিন্ন স্বাদের বিভিন্ন ক্রিকেট টুর্নামেন্টে দেখা গেলেও পেশাদার ক্রিকেটার হিসেবে এই ৩৯ বছর বয়সীর গল্পটা শেষ বলেই জানতেন সবাই। কিন্তু ক্রিকেট বিশ্বকে অবাক করে দিয়ে আবারও ২২ গজে ফেরার আভাস দিয়েছেন ভারতের সাবেক এই অলরাউন্ডার।
গতকাল গভীর রাতে নিজের ইনস্টাগ্রামে হঠাৎ ক্রিকেটে ফেরার ঘোষণা দিয়েছেন যুবরাজ। ভারতীয় দলের জার্সিতে করা সর্বশেষ সেঞ্চুরির একটা ভিডিও ক্লিপ দিয়ে তিনি লিখেছেন, জনগণের চাওয়ার কারণেই ফিরতে চান ক্রিকেটে।

কটকে ইংল্যান্ডের বিপক্ষে করা ১৫০ রানের ওই ইনিংসের ভিডিও দিয়ে লিখেছেন, ‘ঈশ্বরই আপনার নিয়তি ঠিক করে রেখেছেন। জনগণের চাওয়ার কারণেই আবারও মাঠে ফিরতে চাই। সেটা হতে পারে আগামী ফেব্রুয়ারি মাসেই। এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। আমার প্রতি আপনাদের অফুরন্ত ভালোবাসার জন্য ধন্যবাদ।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশ করে চলেছে ভারত। টানা দুই ম্যাচে হেরে সেমিফাইনালের স্বপ্ন ধূসর হয়ে গেছে বিরাট কোহলিদের। কিন্তু তারপরও দলের প্রতি সবার সমর্থন চাইলেন যুবরাজ, ‘আমাদের দলের প্রতি সমর্থন দিন আপনারা। একজন সত্যিকারের সমর্থক তো সেই, যিনি কঠিন সময়েও দলের পাশে থাকেন।’

৩৯ বছর বয়সী এই অলরাউন্ডার অবশ্য স্পষ্ট করে বলেননি কীভাবে, কোন ফরম্যাট দিয়ে ক্রিকেটে ফিরবেন। গত মার্চে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে কিংবদন্তি সব ক্রিকেটারদের সঙ্গে সর্বশেষ মাঠে নামেন যুবরাজ।

ভারতের হয়ে দুটি আইসিসি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলের সদস্য তিনি। ২০১১ ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারতের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছিলেন যুবরাজ। এর আগে ২০০৭ সালে ভারতের একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলেরও সদস্য ছিলেন তিনি।

ক্যারিয়ারে সব মিলিয়ে ৪০ টেস্ট, ৩০৪ ওয়ানডে ও ৫৮টি টি-টোয়েন্টি খেলেছেন যুবরাজ। সব ফরম্যাট মিলিয়ে রান করেছেন ১১,৭৭৮। আর বল হাতে ১৪৮টি উইকেট নিয়েছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.