Breaking News

সন্তান অসুস্থ, তাই আজ মাঠে নামেন নাই শোয়েব মালিক

প্রথম দুই ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজ জেতা নিশ্চিত হয়ে গেছে। মিরপুরে আজ তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ধবলধোলাই করার লক্ষ্য নিয়েই নামবে পাকিস্তান। তবে ম্যাচে নামার আগে একটা দুঃসংবাদ পেয়েছে পাকিস্তান দল। এই ম্যাচে শোয়েব মালিককে পাচ্ছেন না বাবর আজমরা।

Advertisement

একমাত্র সন্তান ইজহানের অসুস্থতার কারণে শোয়েব মালিক আজই দল ছেড়ে যাচ্ছেন। ম্যাচের আগেই দুবাইয়ের দিকে রওনা দেবেন তিনি। বিবৃতিতে সেটি নিশ্চিত করেছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আজ টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজও খেলবে পাকিস্তান। শোয়েব মালিক সে সিরিজের দলে নেই। শোয়েব আজ ফিরছেন, পাকিস্তানের শুধু টি-টোয়েন্টি সিরিজের দলে থাকা খেলোয়াড়েরাও সিরিজ শেষে কাল সন্ধ্যায় দুবাই হয়ে পাকিস্তানে যাবেন।

Advertisement

পাকিস্তানের টেস্ট দল আগামীকাল দুপুরে সিরিজের প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামের উদ্দেশে রওনা দেবে। ২৬ নভেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। এরপর ৪ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হবে দ্বিতীয় টেস্ট।

তার আগে আজ মিরপুরে তৃতীয় টি-টোয়েন্টিতে শোয়েব মালিকের খেলতে না পারার কারণ নিয়েই যা দুশ্চিন্তা থাকতে পারে ক্রিকেটপ্রেমীদের। শোয়েব মালিক ও তাঁর স্ত্রী ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার ৯ বছরের সংসারে ২০১৮ সালে জন্ম হয় তাঁদের একমাত্র সন্তান ইজহানের।

Advertisement

টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে পাকিস্তানের জয়ে অবশ্য শোয়েব মালিকের তেমন অবদান নেই। প্রথম ম্যাচে বোলিং করেননি, ব্যাট হাতেও ৩৯ বছর বয়সী অলরাউন্ডার কোনো রান করতে পারেননি। অদ্ভুতভাবে রানআউট হয়ে যান ০ রানে।

শট খেলতে ক্রিজ ছেড়ে বেরিয়েছিলেন শোয়েব মালিক, ব্যাটে-বলে না হওয়ায় বল যায় বাংলাদেশ উইকেটকিপার নুরুল হাসানের হাতে। কিন্ত ব্যাট চালানোর পর ক্রিজে ফিরতে দেরি করেন শোয়েব মালিক, এর মধ্যেই নুরুলের থ্রো ভেঙে দেয় স্টাম্প।

Advertisement

দ্বিতীয় টি-টোয়েন্টিতে শোয়েবকে ব্যাটিংয়ে নামতেই হয়নি, ৮ উইকেটে ম্যাচ জেতে পাকিস্তান। সেদিন বল হাতে অবশ্য ২ ওভার করে ১৬ রান দিয়েছিলেন শোয়েব, তবে উইকেট পাননি।

শোয়েবের পাশাপাশি দলের বোলিং কোচ ভারনন ফিল্যান্ডারকে নিয়েও সর্বশেষ জানিয়েছে পিসিবি। ১ ডিসেম্বর পর্যন্ত টেস্ট দলের সঙ্গে থাকবেন ফিল্যান্ডার। তাঁর সঙ্গে চুক্তি শুধু সিরিজের তিন টি-টোয়েন্টি ও ১ম টেস্ট পর্যন্ত ছিল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে ব্রাত্য, হঠাৎ IPL খেলার শখ হল জো রুটের

২০২৩ আইপিএল নিলামে অংশ নিতে চলেছেন জো রুট। এর আগে তিনি কখনও আইপিএল খেলেননি। ২৩ …

Leave a Reply

Your email address will not be published.