Breaking News
case-againest-rajostan-womens

পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস, রাজস্থানে চাকরি গেল স্কুলশিক্ষিকার

দুবাইয়ে গত রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। বিশ্বকাপে ভারতের বিপক্ষে প্রথমবারের মতো পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ভারতীয় এক শিক্ষক। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি এ নিয়ে স্ট্যাটাস দিয়েছিলেন। আর এটাই সর্বনাশ ডেকে আনল তাঁর। শেষ পর্যন্ত চাকরিই গেছে রাজস্থানের উদয়পুরের নিরজা মোদি স্কুলের শিক্ষক নাফিসা আতারির।

Advertisement

পাকিস্তান ভারতকে হারানোর পর নাফিসা বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিংয়ের ছবি দেন সামাজিক যোগাযোগমাধ্যমে। আর ক্যাপশনে লেখেন, ‘আমরাই জিতেছি।’ কিছুক্ষণের মধ্যেই নাফিসার স্কুলের এক ছাত্রের অভিভাবকের নজরে পড়ে ওই স্ট্যাটাস। তিনি নাফিসার কাছে জানতে চান, তিনি পাকিস্তানের সমর্থন করেন কি না? নাফিসা জানিয়ে দেন যে তিনি পাকিস্তানের সমর্থক। এর অল্প কিছুক্ষণের মধ্যেই নাফিসার স্ট্যাটাসের স্ক্রিনশট দ্রুত সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। স্বাভাবিকভাবেই সেটি নিয়ে ওঠে সমালোচনার ঝড়।

নাফিসার স্কুল কর্তৃপক্ষেরও নজরে আসে বিষয়টি। গত সোমবার স্কুল কর্তৃপক্ষ হিন্দিতে লেখা এক বিজ্ঞপ্তিতে জানিয়ে দেয়, নাফিসাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। স্কুল কর্তৃপক্ষের বৈঠকে সর্বসম্মতিক্রমেই ওই সিদ্ধান্ত নেওয়া হয় বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Advertisement

নাফিসার অবশ্য পুরো বিষয়টি নিছক মজা করার উদ্দেশ্যে লিখেছিলেন বলে দাবি করেছেন, ‘আমি ভেবেছিলাম যে এটা একটা মজার রসিকতা ছিল। কারণ, আমি হ্যাঁ বলার পর ওই অভিভাবকের পাঠানো মেসেজের শেষে একটা ইমোজিও দেখানো ছিল।’ নাফিসা এরপর পুরো বিষয়টি অস্বীকার করেন এবং দাবি করেন, তিনি একজন দেশপ্রেমিক। কখনই তিনি পাকিস্তানের সমর্থন করেন না।

কিন্তু এত কিছুর পরও মন গলেনি স্কুল কর্তৃপক্ষের। সর্বনাশ যা হওয়ার, সেটা নাফিসার হয়েছেই।

Advertisement

ওই স্কুলের কর্তৃপক্ষের মতো একই সুরে কথা বলেছেন ভারতের সাবেক ওপেনার ও বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। তিনি টুইট করে বলেন, ‘যাঁরা পাকিস্তানের জয়ে উল্লাস প্রকাশ করছেন, তাঁরা আর যাই হোক, ভারতীয় নন। পাকিস্তানের জয়ে যাঁরা আতশবাজি পোড়াচ্ছেন, তাঁরা কোনোমতেই ভারতীয় হতে পারেন না। খেলায় হার-জিত আছেই। আমাদের ছেলেরা আজ হেরেছে, কিন্তু আগামীকাল এরাই ঘুরে দাঁড়াবে। আমি ভারতীয় ক্রিকেটারদের পাশেই আছি।’

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আইসিসির বিচারে ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কার পেলেন নেপালের আসিফ শেখ

২২ গজে ভালো ব্যবহার, বিপক্ষকে সম্মান দেখানো এসব বিষয়কে সব সময় প্রাধান্য দেওয়া হয় বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *