Breaking News

অধিনায়কত্ব করা বড়ই ক্লান্তিকর, কোহলির পাশে দাঁড়ালেন ব্রায়ান লারা।

সব ফর্ম্যাটের বদলে বিশেষ কোন ফর্ম্যাটে অধিক নজর দেওয়া অনেকক্ষেত্রে লাভদায়ক হয় বলে দাবি করেন লারা।সম্প্রতি হঠাৎ করেই টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জাতীয় দলের হয়ে বিশ ওভারের ক্রিকেটে আর অধিনায়কত্ব করবেন না বলে জানিয়ে দেন বিরাট কোহলি। ভারতীয় অধিনায়কের এই সিদ্ধান্তের পর বেশ কিছুটা সময় কেটেছে। তাঁর সিদ্ধান্তে ঠিক ভুল বিচার করে বহু লোকই নিজেদের মতামত জানিয়েছেন। এবার সেই তালিকায় সামিল হলেন ‘ক্রিকেটের রাজপুত্র’ ব্রায়ান লারা।

Advertisement

এক আলোচনা সভায় লারা বলেন, ‘আমি হতবাক হয়ে গিয়েছিলাম, কারণ কোহলি দারুণ কাজ করেছে (অধিনায়ক হিসাবে) এবং দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়াদের বিরুদ্ধে খেলে ওদের হারিয়েছেও। এটাই অধিনায়ক হিসাবে ওর প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এরপরেই ও টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছে, যা বেশ বিস্ময়কর।

কোহলি অধিনায়কত্ব ছাড়ার কারণ হিসাবে কাজের অত্যাধিক চাপের কথা বলেন। ভারতীয় অধিনায়কের সিদ্ধান্তে অবাক হলেও নিজের সঙ্গে তুলনা টেনে লারা কেন তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন তা বুঝতে পারেন। উপরন্তু, কোহলির এই সিদ্ধান্তে শুধু ব্যক্তিগতভাবে তিনি নন, ভারতীয় ক্রিকেটও উপকৃত হবে বলে মনে করছেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তী।

Advertisement

‘ও প্রচন্ড আবেগের সঙ্গে ক্রিকেট খেলে। অনেক সময় তাই একটা ফর্ম্যাট থেকে চোখ সরিয়ে অন্য ফর্ম্যাটে নজর দেওয়া লাভদায়কই হয়। আমিও নিজের কেরিয়ারে এমন পর্যায়ের মধ্যে দিয়ে গিয়েছি। অত্যাধিক চাপ ও ক্লান্তির জেরে আমিও তো দুইবার অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াই।’ জানান লারা।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোনও অভিযোগ করছি না, তবে এটাই সত্যি- দলে জায়গা না পাওয়া নিয়ে মুখ খুললেন ভারতের পেসার

২০২৩ সালে একটি দুর্দান্ত শুরু করেছে টিম ইন্ডিয়া। দলটি শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *