Breaking News
captain-rahane-againest-new-zeland

নিউজিল্যান্ডের বিপক্ষে নেই বুমরাহ-রোহিত, নেতৃত্বে রাহানে

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে তারকা ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে বিসিসিআই। প্রথম ম্যাচটি খেলবেন না বিরাট কোহলিও। ফলে প্রথম ম্যাচে ভারতকে নেতৃত্ব দিবেন আজিঙ্কা রাহানে।

Advertisement

বেশ চমক রেখেই নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে ভারত। সিরিজের প্রথম ম্যাচেই খেলবেন না নিয়মিত অধিনায়ক কোহলি। ফলে অধিনায়কের আর্মব্যান্ড উঠছে সহ-অধিনায়ক রাহামের হাতে। তার ডেপুটি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে চেতেশ্বর পূজারাকে। দ্বিতীয় টেস্টের আগেই আবার দলের সাথে যোগ দিবেন কোহলি এবং বুঝে নিবেন অধিনায়কের দায়িত্ব।

এছাড়াও স্কোয়াডে নেই একাধিক তারকা ক্রিকেটার। টানা খেলার মধ্যে থাকা রোহিত শর্মা, মোহাম্মদ শামি, রিশাভ পান্ট ও জাসপ্রীত বুমরাহকে এই টেস্ট সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। টেস্ট সিরিজের কোনো ম্যাচেই তারা খেলবেন না। উইকেটরক্ষক হিসেবে আছেন লোকেশ রাহুল ও ঋদ্ধিমান সাহা। এছাড়া প্রথমবারের মতো ডাক পেয়েছেন উইকেটরক্ষক শ্রীকর ভরত।

Advertisement

ভরত ছাড়াও এখনো টেস্ট না খেলা শ্রেয়াশ আইয়ার ও প্রসিধ কৃষ্ণও আছেন দলে। এখনো টেস্ট অভিষেক না হলেও ইংল্যান্ড সফরের টেস্ট স্কোয়াডেও ছিলেন প্রসিধ। অপরদিকে, গত কয়েক বছর ধরেই ভারতের রঙিন পোশাকে স্কোয়াডে নিজের জাত চিনিয়ে আসছেন আইয়ার।

প্রসঙ্গত, ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজটি শুরু হবে আগামী ২৫ নভেম্বর। প্রথম ম্যাচটি হবে কানপুরে। ৩ ডিসেম্বর থেকে দ্বিতীয় ম্যাচটি শুরু হবে মুম্বাইয়ে। টেস্ট সিরিজের আগে আগামী ১৭ নভেম্বর থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দল।

Advertisement

ভারতের স্কোয়াড : আজিঙ্কা রাহানে (অধিনায়ক), চেতেশ্বর পূজারা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, শুবমান গিল, শ্রেয়াশ আইয়ার, ঋদ্ধিমান সাহা, শ্রীকর ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিধ কৃষ্ণ, বিরাট কোহলি (শুধু দ্বিতীয় ম্যাচ)

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

জাতীয় দল থেকে কি চিরতরে বাদ পড়বেন পন্থ! টানা ব্যর্থতায় প্রশ্নে সুপারস্টারের ভবিষ্যত

২০১৫ থেকে ব্রাত্যদের তালিকায় নাম লিখিয়েছেন। ২০২২- এ এসেও সেই ব্রাত্যদের তালিকা থেকে বেরোতে পারেননি …

Leave a Reply

Your email address will not be published.