Breaking News
captain-kholi-but-decition-taken-dholi

‘অধিনায়ক হয়েও সিদ্ধান্ত ধোনিকেই নিতে দিতেন বিরাট’, ফাঁস করলেন প্রাক্তন কোচ

বলা হয় দলে সিনিয়র জুনিয়রের ভারসাম্য না থাকলে সেই দলে সাফল্য আসে না। ভারত বরাবরই সিনিয়র জুনিয়রে ভারসাম্য বজায় রেখেছে। সেটা ধোনির নেতৃত্বে হোক বা বিরাটের। একাধিকবার সিনিয়রদের থেকে সাহায্যও নিয়েছেন তাঁরা। যা এবার খোলসা করলেন ভারতের প্রাক্তন বোলিং কোচ Bharat Arun।

Advertisement

দলে Mahendra Singh Dhoni-এর ভূমিকা কী ছিল তা বোঝাতে তিনি জানান, Virat Kohli তাঁর অধিনায়কত্বের প্রথম দিকে ম্যাচের মধ্যে ছোটোখাটো সিদ্ধান্ত ধোনিকেই নিতে দিতেন। বিশেষ করে T20 ও একদিনের ক্রিকেটে বিরাট এটা করে থাকতেন।

IPL-এ চেন্নাই সুপার কিংসের হয়ে ট্রফি জেতেন ধোনি। এরপর বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে যোগ দেন তিনি। কিন্তু, প্লেয়ার ছেড়ে অন্যভূমিকায় প্রথম মিশনেই ব্যর্থ হন। গ্রুপ স্তর থেকে বিদায় নিতে হয় ভারতকে। তবে ধোনির ড্রেসিংরুমে থাকাটা দলের বাকিদের অনুপ্রেরণা জোগায়। তা দেখা গেছে IPL-এও। ম্যাচের পরে একাধিক তরুণ প্লেয়ারকে ধোনির থেকে টিপস নিতে দেখা গেছে। পাশাপাশি বিশ্বকাপেও দেখা গেছে পাকিস্তানের প্লেয়াররা ধোনির থেকে পরামর্শ নিচ্ছেন।

Advertisement

ভরত অরুণ একটি সাক্ষাৎকারে বলেন, ‘রবি ধোনির মত সিনিয়র সদস্যের দলে থাকার কারণ বলেছেন। ধোনিকে দলে রাখা মানে ওকে সম্মান প্রদর্শন এবং ও অবশ্যই সাহায্য করবে। কোহলি বুঝেছে ধোনির থেকে ওর দায়িত্ব নেওয়াটা কতটা মসৃণ ছিল। আপনি দেখবেন কোহলি ধোনিকে মাঠে সম্মান জানিয়ে ছোটো ছোটো সিদ্ধান্তগুলো ওকে নিতে দেয়। এইজিনিসগুলো আসে বিশ্বাস ও সম্মান থেকে।’

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোনও অভিযোগ করছি না, তবে এটাই সত্যি- দলে জায়গা না পাওয়া নিয়ে মুখ খুললেন ভারতের পেসার

২০২৩ সালে একটি দুর্দান্ত শুরু করেছে টিম ইন্ডিয়া। দলটি শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *