Breaking News
breaking-the-record-in-the-same-match-bracewell-overtook-babar-azam

একই ম্যাচে রেকর্ডের ছড়াছড়ি, বাবর আজমকে টপকালেন ব্রেসওয়েল, ভাঙলেন আজহারউদ্দিনের নজিরও

রেকর্ডের ছড়াছড়ি। এমন ম্যাচে সেটাই অবশ্য স্বাভাবিক। শুধু নিউজিল্যান্ডের ঘরোয়া টি-২০ ক্রিকেটে একাধিক রেকর্ডের ভাঙা-গড়া দেখা গেল এমনটাই নয়, বরং টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বকালীন কিছু নজিরও গড়া হয় এই ম্যাচে।

সুপার স্ম্যাশে সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের ২২৭ রান তাড়া করতে নেমে ওয়েলিংটন একসময় ৫ ওভারে মাত্র ৪৩ রানে ৫ উইকেট হারিয়ে বসেছিল। সেথান থেকে ক্যাপ্টেন মাইকেল ব্রেসওয়েলের ৬৫ বলে ১৪১ রানের অপরাজিত ইনিংসে ভর করে ম্যাচ জেতে ওয়েলিংটন। ১ বল বাকি থাকতে ২ উইকেটের উত্তেজক জয় ছিনিয়ে নেয় তারা।

প্রথমত, নিউজিল্যান্ডের ঘরোয়া টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের নজির গড়লেন ব্রেসওয়েল (অপরাজিত ১৪১)।

দ্বিতীয়ত, ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে রান তাড়া করে জেতা ম্যাচে কোনও ক্যাপ্টেনের এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এক্ষেত্রে ব্রেসওয়েল ভেঙে দেন বাবর আজমের রেকর্ড। ২০২১ সালে বাবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১২২ রান করেছিলেন। সেই ম্যাচে রান তাড়া করে পাকিস্তান জয় তুলে নেয়।

তৃতীয়ত,ম্যাচের উইনিং শট নেওয়া কোনও ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ব্রেসওয়েল এই নিরিখে পিছনে ফেলে দেন মহম্মদ আজহারউদ্দিনকে। গত সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মুম্বইয়ের বিরুদ্ধে ১৩৭ রান করে অপরাজিত থাকেন কেরলের আজহারউদ্দিন। তিনি ম্যাচের উইনিং শটটি নিয়েছিলেন।

চতুর্থত, কোনও টি-২০ ইনিংসে ৫ উইকেট হারানোর পর সব থেকে বেশি রান যোগ করার দলগত রেকর্ড গড়ে ওয়েলিংটন। তারা একসময় ৪৩ রানে ৫ উইকেট হারিয়েছিল। তার পরে ম্যাচে তারা যোগ করে আরও ১৮৫ রান। ২০১৮ সালে টিকেআরের বিরুদ্ধে জামাইকা তালাওয়াজ ৫ উইকেট হারানোর পর ১৮৪ রান যোগ করেছিল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

হাফ-সেঞ্চুরিতে মন ভরেনি, কাউন্টিতে দুর্দান্ত শতরান মহম্মদ রিজওয়ানের

দ্বিতীয় দিনেই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। তবে হোভের এমন ব্যটিং স্বর্গে অর্ধশতরানে মন ভরেনি মহম্মদ …

Leave a Reply

Your email address will not be published.