Breaking News
Bolt wants to destroy India

আফ্রিদির মতো করে ভারতকে ধসিয়ে দিতে চান বোল্ট

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপের ধস নামিয়েছিলেন শাহীন শাহ আফ্রিদি। ইনিংসের শুরুতেই লোকেশ রাহুল ও রোহিত শর্মাকে ফিরিয়ে ভারতকে কোণঠাসা করে পাকিস্তানের জয়ের অন্যতম নায়ক ছিলেন তিনি। রোববার (৩১ আগস্ট) নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে নিউজিল্যান্ড। ম্যাচটিতে আফ্রিদির মতো ভারতের ব্যাটিং লাইনআপের ধস নামাতে চান ট্রেন্ট বোল্ট।

গত ২৪ অক্টোবর উপমহাদেশের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে আফ্রিদির বোলিং তোপের মুখে পড়ে ভারত। পাওয়ার প্লে-তে দলীয় ৬ রানের মধ্যেই রাহুল ও রোহিতের উইকেট তুলে নেন আফ্রিদি। ইনিংসের শেষের দিকে ৪৯ বলে ৫৭ রান করা বিরাট কোহলিকেও সাজঘরে ফেরত পাঠান তিনি।

তাতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রানের বেশি করতে পারেনি ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে ১০ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নেয় পাকিস্তান। তাই শুরুর দিকে ভারতের উইকেট তুলে নিতে পারলে নিজেদের ভালো সুযোগ দেখছেন বোল্ট। তবে রোহিত-রাহুল-কোহলিদের মতো বিশ্বমানের ব্যাটারদের বিপক্ষে নিখুঁত বোলিং করতে হবে তেমনটিও মানছেন তিনি।

এ প্রসঙ্গে বোল্ট বলেন, ‘আমার মনে পড়ে শাহীন যেভাবে বোলিং করেছিল তা বিস্ময়কর। কিন্তু ভারতীয় ব্যাটিং লাইনআপে কিছু আশ্চর্যজনক ব্যাটসম্যান আছে। আমাদের বোলিং ইউনিটের লক্ষ্য থাকবে শুরুর দিকে তাদের উইকেট নেয়া। আমরা যখন বল ফেলব তখন তা দারুণ ও নির্ভুল হতে হবে। আমার দৃষ্টিকোণ থেকে আশা করছি, শাহীন সেদিন রাতে করেছিল আমি তা করতে পারব, হয়ত বিষয়টি আমার পক্ষেও কাজ করবে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয়ের পরিসংখ্যানে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। ২০০৭ ও ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়েছিল তারা। সেই ধারাবাহিকতায় আগামী ম্যাচেও নিজেদের পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়ন করতে চান বোল্ট।

এই বাহাতি পেসার বলেন, ‘যখন ম্যাচটি বৈশ্বিক প্রতিযোগিতায় হয়, ভারতের বিপক্ষে ম্যাচ সবসময়ই বাড়তি উত্তেজনাপূর্ণ। ভক্ত এবং দর্শকরা খুব উন্মাদ হয়ে থাকে। আমরা অবশ্যই সেরা ক্রিকেটারদের নিয়ে মাঠে নামব এবং আমাদের দক্ষতা প্রদর্শন করতে চাই। তাদের বিপক্ষে আমাদের কিছু ভাল স্মৃতি আছে। আমরা আগামীকাল রাতের ম্যাচটি নিয়ে সত্যিই উত্তেজিত। আমরা যে ধরনের ক্রিকেট খেলি, হাসি মুখে সেই সঠিক পন্থা অবলম্বন করার চেষ্টা করব।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বদলি ক্রিকেটার হিসেব দ্য হান্ড্রেডে প্রিটোরিয়াস-পারনেল

বদলি ক্রিকেটার হিসেবে দ্য হান্ড্রেডে যোগ দিচ্ছেন ডোয়াইন প্রিটোরিয়াস ও ওয়েইন পারনেল। তাদের খেলার বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published.