Breaking News

হার্দিকের পারফরম্যান্সে বিরক্ত বোর্ড, বাতিলের খাতায় এই অলরাউন্ডার!

আশা জাগিয়েও তা পূরণে ব্যর্থ হয়েছে ভারতীয় দল। বিশ্বকাপ ইতিহাসে সবথেকে খারাপ শুরু হয়েছে এইবার। হতাশাজনক এই পারফরম্যান্স থেকে শিক্ষা নিয়ে আগামীর প্রস্তুতি নিতে চাইছে বোর্ড। সূত্রের খবর, বিশ্বকাপের পরে শুরু হতে চলা নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে একাধিক বড় পরিবর্তন করতে চলেছেন সৌরভরা।

ভারতের এবার যা অবস্থা তা কোনওভাবেই কেউ মেনে নিতে পারছেন না। বিশ্বের অন্যতম শক্তিশালী দলকে আবার আগের জায়গায় নিয়ে যেতে তাই কোনও চেষ্টা বাকি রাখতে চায় না বোর্ড। সূত্রের খবর, বিশ্বকাপে খেলা অনেক বড় নামকে নিউজিল্যান্ড সিরিজে বাইরে রাখতে চলেছে বোর্ড। তার বদলে সুযোগ পেতে পারেন তরুণ মুখরা।

একটি প্রতিবেদন অনুযায়ী এই তালিকায় সবার উপরে আছে হার্দিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমারের নাম। হাফ ফিট হার্দিকের বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তি নিয়ে নানা কথা উঠেছে। বল না করেও কী করে অলরাউন্ডার হিসেবে সুযোগ পেলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে অনেক। অন্যদিকে নিজের সোনালি দিন পিছনে ফেলে এসেছেন ভুবনেশ্বর। এখন তাঁর বলে সুইং বা পেস কোনওটাই নেই। IPL হোক বা জাতীয় দল দুটোতেই ব্যর্থ হয়েছেন তিনি। তাই তাঁকে বসিয়ে দেবে বোর্ড।

অন্যদিকে বিশ্রামে পাঠানো হতে পারে মহম্মদ সামি ও জসপ্রীত বুমরাহকে। এই জুটি টানা ক্রিকেট খেলে চলেছে। ফলে এদের বিশ্রাম দরকার। ফিরতে পারেন যুজবেন্দ্র চাহাল। বিশ্বকাপে ফর্মে থাকা চাহালকে না নেওয়ার খেসারত দিচ্ছে ভারতীয় বোর্ড।

পান্ডিয়ার বিকল্প হিসেবে সুযোগ পেতে পারেন, অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার। ভুবনেশ্বরের জায়গায় ভাবা হচ্ছে উমরান মালিককে। এই বড় পরিবর্তনের বাইরে একাধিক প্লেয়ারকে বিশ্রাম দেবে বোর্ড। তাদের বদলে ঋতুরাজ গায়কোয়াড়, আবেশ খান, রবি বিষ্ণোইকে সুযোগ দিতে পারে BCCI। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজে অধিনায়কত্ব করতে পারেন কেএল রাহুল। বিরাটের পরে বিকল্প হিসেবে রোহিতের পাশাপাশি রাহুলকেও দেখে নিতে চায় নির্বাচকরা। বোর্ডের এক কর্তা বলেন, ‘দলের সিনিয়রদের সময় দরকার। অন্যদিকে টি-২০ তে দলের অন্যতম ভরসা কেএল রাহুল। তাই রাহুলই নেতৃত্ব দিতে পারেন।’ আগামী কয়েকদিনের মধ্যেই নির্বাচকরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য দল ঘোষণা করতে পারেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের আগে কোচ হিসেবে দায়িত্ব নেবেন রাহুল দ্রাবিড়। ফলে নতুনদের নিয়ে নতুন করে শুরু করতে হবে দ্রাবিড়কে। ২০২২ সালে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ। তারআগে সেট টিম তৈরির কাজ এখন থেকেই শুরু করছে বোর্ড।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

একঝলক দেখার জন্য রাস্তা আটকে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ, ভিড় দেখে মাথায় হাত রোহিতের

জনপ্রিয়তায় বলিউড তারকাদের অনায়াসে পিছনে ফেলতে পারেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের অনুরাগীর সংখ্যা চ্যালেঞ্জ জানাতে …

Leave a Reply

Your email address will not be published.