Breaking News

মোহাম্মদ রিজওয়ানের জীবনী

মোহাম্মদ রিজওয়ান হলেন একজন পাকিস্তানি ক্রিকেটার যিনি ১ জুন, ১৯৯২ সালে উত্তর-পশ্চিম সীমান্ত প্রদেশের পেশোয়ারে জন্মগ্রহণ করেন। তিনি একজন ডানহাতি ব্যাটসম্যান যিনি একজন প্রতিভাবান উইকেটরক্ষকও বটে।

মোহাম্মদ রিজওয়ানের জীবনী
২০০৬-৭ সালে পেশোয়ার কলেজের হয়ে খেলার সময় রিজওয়ান তার স্কুলের দিনগুলিতে কলেজ দলের প্রতিনিধিত্ব শুরু করেন। ২০০৮ সালের ডিসেম্বরে তার প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়। রিজওয়ান আইসিসি বিশ্বকাপ ২০১৫ এর ঠিক পরে বাংলাদেশের বিপক্ষে তার ওডিআই অভিষেক হয়। তিনি তার অভিষেক ইনিংসে পঞ্চাশ রান করেন এবং তার দল যখন প্রাথমিক পতনের পরে লড়াই করছিল তখন স্টাইলে তার আগমনের ঘোষণা দেন।

শাহীন আফ্রিদি জীবনী

আরেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদের সঙ্গে তুলনা করায় রিজওয়ানকে দলে রাখা হয়েছে এবং বাইরে রাখা হয়েছে। ২০১৯ সাল থেকে সরফরাজ আহমেদের স্থলাভিষিক্ত হওয়ার সময় তার ক্যারিয়ারে একটি সম্পূর্ণ পরিবর্তন রয়েছে। তার ব্যতিক্রমী পারফরম্যান্স তাকে তিনটি ফরম্যাটেই পাকিস্তানি দলে স্থায়ী স্থান দেয়। ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পান তিনি।

শোয়েব মালিকের জীবনী

লাহোর কালান্দার্স এবং করাচি কিংসের হয়ে পিএসএলে ব্যর্থ হওয়ার পর, তিনি মুলতান সুলতানদের হয়ে শান মাসুদের পরিবর্তে দলের অধিনায়ক হিসেবে ফিরে আসেন। টি-টোয়েন্টিতে ব্যাট হাতে তার ফর্ম তাকে শীর্ষ ১০ র‌্যাঙ্কিংয়ে নিয়ে গেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজে তিনি ১০৪ রান করেন এবং সিরিজ সেরার পুরস্কার পান। স্নানের সাথে তার দুর্দান্ত পারফরম্যান্স এবং উইকেটের পিছনে তীক্ষ্ণ থাকার কারণে সরফরাজ আহমেদের পক্ষে আরও সুযোগ পাওয়া কঠিন হয়ে পড়ে।

মোহাম্মদ রিজওয়ানের জীবনী

পট ভূমিরিজওয়ান বিএনপি জাতীয় ক্রিকেট দল, লাহোর কালান্দারস, এ, এ, লি অনূর্-১৯, সমর্থন অনূর্দন, পেশোয়ার, পেশোয়ার প্যারস এবং সুই নর্দানকে পাইপলাইনসমিটেডের হয়েছে। তার পারফরম্যান্স ছিল প্রভাবশালী এবং অ্যাথলেটিক সুক্ষ্মতার সাথে নিখুত।

মোহাম্মদ হাফিজের জীবনী

অভিষেক
রিজওয়ানের টেস্ট অভিষেক হয়েছিল ২৫ নভেম্বর, ২০১৬-এ সেডন পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে, তার ওডিআই অভিষেক হয়েছিল 1১৭ এপ্রিল, ২০১৫-এ শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে এবং তার টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে, ২৪ এপ্রিল, ২০১৫এ বাংলাদেশের বিপক্ষে। তিনি আন্তর্জাতিক ম্যাচে ভালো খেলেন এবং একজন কার্যকরী সদস্য হিসেবে প্রমাণিত হন। তার অবস্থান নিয়ে দলে ছিল অনেক জল্পনা। ২০১৭ সালের শুরুতে, তিনি ক্যারিবিয়ান সফরের জন্য নির্বাচিত হননি।

ক্যারিয়ার
ক্লাব ক্যারিয়ার পেশোয়ার প্যান্থার্স, সুই নর্দান গ্যাস পাইপলাইনস লিমিটেড ক্রিকেট দল, লাহোর কালান্দার্স, সিলেট সিক্সার্স এবং করাচি কিংসের হয়ে খেলেছেন রিজওয়ান। তিনি বর্তমানে সুই নর্দান গ্যাস পাইপলাইনস লিমিটেড ক্রিকেট দল এবং সিলেট সিক্সার্সের হয়ে খেলেন।

শাদাব খানের জীবনী

টেস্ট: হ্যামিল্টনে নিউজিল্যান্ড বনাম পাকিস্তান -২৫-২৯ নভেম্বর ২০১৬ ওডিআই: ঢাকায় বাংলাদেশ বনাম পাকিস্তান – ১৭এপ্রিল, ২০১৫ টি-২০: ঢাকায় পাকিস্তান বনাম বাংলাদেশ – ২৪ এপ্রিল, ২০১৫ জার্সি নম্বর: ১৬ ঘরোয়া/রাষ্ট্রীয় দল: কেপিকে, লাহোর কালান্দার্স, করাচি কিংস, মুলতান সুলতানস, পাকিস্তান, সিলেট সিক্সার্স, পেশোয়ার প্যান্থার্স মাঠের ।

মোহাম্মদ রিজওয়ানের হাইলাইটেড রেকর্ড
টি-২০ ক্রিকেটে তার ৪৪.৩৬ গড় পঞ্চম-সর্বোচ্চ। রিজওয়ান ২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের হয়ে তার একদিনের আন্তর্জাতিক (অডিয়াই) অভিষেক করেন এবং 58 বলে ৬৭ রান করতে সক্ষম হন। ইংল্যান্ডের বিপক্ষে তার একটি দুর্দান্ত টেস্ট সিরিজ ছিল, ব্যাট এবং গ্লাভস উভয়েই, দুটি অর্ধশতকের সাহায্যে ১৬১ রান করতে সক্ষম হন। টেস্ট সিরিজে পাকিস্তানের খেলোয়াড় হিসেবে নাম লেখান তিনি। ফেব্রুয়ারী ২০২১, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাকিস্তানের সিরিজে, রিজওয়ান টি-টোয়েন্টি ক্রিকেটে তার প্রথম সেঞ্চুরি করেছিলেন, ৬টি বাউন্ডারি এবং ৭ ছক্কা সহ অপরাজিত ১০৪ রান করেছিলেন।

বাবর আজম জীবনী

তার কিছু বিজয়ী পারফরম্যান্সের মধ্যে রয়েছে ৮৭ বলে ১০৩ রান যা খাইবার-পাখতুনখোয়া ফাইটারদের পেন্টাঙ্গুলার ওয়ান ডে কাপ জেতে এবং ৫৮ বলে শালীন ৬৭ রান করে। ২০১৭ সালে রিজওয়ানকে আর জাতীয় দলের অংশ হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়নি। জাতীয় দলে তার জায়গা ফিরে পাওয়ার জন্য তিনি তখন থেকেই ঘরোয়া দলগুলির জন্য নিষ্ঠার সাথে খেলছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

স্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করে ভয়ঙ্কর বিপদে পাক ক্রিকেটার! উঠল ধর্ম অবমাননার অভিযোগ

হাসান আলির স্ত্রী এবং কন্যার সঙ্গে ঘুরতে গিয়ে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। আপাত …

Leave a Reply

Your email address will not be published.