Breaking News
benkatesh-should-be-seen-as-an-alternative-to-hardik

লক্ষ্মণ চান, হার্দিকের বিকল্প হিসেবে দেখা হোক বেঙ্কটেশকে

বেঙ্কটেশ আয়ারকে কার্যকরী অলরাউন্ডার হিসেবে গড়ে তুলতে হবে। যাতে হার্দিক পাণ্ড্যের জায়গায় প্রয়োজন পড়লে ব্যবহার করা যায়। এমনটাই মন্তব্য করলেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ।

এ বারের আইপিএলের বাকি অংশে বেঙ্কটেশ কলকাতা নাইট রাইডার্সের হয়ে ওপেনিংয়ে দুরন্ত ব্যাটিং করে নজর কেড়ে নেন। এর পরেই তাঁকে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ়ে দলে রাখা হয়। ‘‘বেঙ্কটেশকে পাঁচ বা ছয় নম্বরে ব্যাট করতে পাঠানো, তার সঙ্গে ওকে দিয়ে কয়েক ওভার বল করানো উচিত। যাতে ও কার্যকরী হয়ে উঠতে পারে। এই ভূমিকায় আরও সড়গড় হয়ে ওঠে। হার্দিক পাণ্ড্যের জায়গায় প্রয়োজন পড়লে বেঙ্কটেশকে ব্যবহার করা যেতে পারে,’’ স্টার স্পোর্টস চ্যানেলে বলেছেন লক্ষ্মণ। তিনি আরও যোগ করেছেন, ‘‘ভারতের এই দলটায় কিন্তু পাঁচ জন ওপেনার রয়েছে। যে জায়গায় নামার জন্য কে এল রাহুল, ঈশান কিশান এবং রোহিত শর্মা এগিয়ে থাকবে। তাই চাই বেঙ্কটেশের মতো কাউকে এই জায়গাটায় ব্যবহার করা হোক। ওকে এই জায়গায় মানিয়ে নিতে হবে। ওপেনিংয়ে নয়।’’

এবারের আইপিএলে বেঙ্কটেশ অন্যতম আবিষ্কার হিসেবে উঠে আসেন। কলকাতা নাইট রাইডার্সের ফাইনালে ওঠার নেপথ্যেও তাঁর অবদান কম নয়। আইপিএলের বাকি অংশে নেমে ১০ ইনিংসে বেঙ্কটেশ ৩৭০ রান করেন। গড় ৪১.১১। স্ট্রাইক রেট ১২৮.৪৭। মিডিয়াম পেস বোলিংও করেছেন তিনি। বল হাতে তিনি তুলে নেন তিনটি উইকেট।

বিরাট কোহালি বিশ্বকাপের পরে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার কথা ঘোষণা করেছিলেন আগেই। তাই এই সিরিজ়ে রোহিত শর্মাকে নেতৃত্বে আনা হয়েছে। সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে কে এল রাহুলকে।

বেঙ্কটেশের পাশাপাশি ঋতুরাজ গায়কোয়াড়, হর্ষল পটেল, আবেশ খানকেও ১৬ জনের দলে রাখা হয়েছে। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে ১৭ নভেম্বর থেকে। বেঙ্কটেশ এবং আবেশ দু’জনই ইনদওরের। তাই এই দুই তরুণ ক্রিকেটার জাতীয় দলে সুযোগ পাওয়ায় উৎসব শুরু হয়ে গিয়েছিল ইনদওরে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.