Breaking News
before-the-competition-kkr-was-behind-the-rest-in-these-two-places

প্রতিযোগিতার আগেই এই দুই জায়গায় বাকিদের থেকে পিছিয়ে KKR

আইপিএল এবার আর ৮ দলীয় নয়। বরং ১০ দল মুখোমুখি হবে একে অপরের। যুক্ত হতে চলেছে লখনৌ এবং আহমেদাবাদকে প্রতিনিধিত্বকারী দুটি নয়া ফ্র্যাঞ্চাইজি। সে কথা মাথায় রেখেই নয়া নিয়ম করা হয়, পুরনো দলগুলি সর্বোচ্চ ৪ জন করে ক্রিকেটারকে দলে রেখে দিতে পারবে। সর্বোচ্চ তিনজন ভারতীয়, অন্যদিকে বিদেশী সর্বোচ্চ দু’জন।

আর ঠিক এই জায়গাতেই মার খেয়ে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। যে দুজন বিদেশীকে দলে রেখে দেওয়া হয়েছে, তাঁরা যথাক্রমে আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন। অর্থাৎ দুই ক্যারিবিয় বেতো ঘোড়া। কতটা যুক্তিযুক্ত এঁদের রেখে দেওয়া?

প্রথমে রাসেল। একসময় দীনেশ কার্তিককে নেওয়া হয় অধিনায়কত্ব এবং বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য। বাকীটা ইতিহাস। মর্গ্যানের কথাও কারও অজানা নয়। এঁরা কেন বাদ, সহজেই অনুমেয়। কিন্তু রাসেলই বা গত দুটি মরশুমে কী এমন বীরত্ব দেখালেন? গত দুটি আইপিএলে ক্যারিবিয়ান তারকার গড় যথাক্রমে ১৩.০০ এবং ২৬.১৪। রাসেল যেদিন ক্ষেপে যাবেন, সেদিন সব ধ্বংস! তাহলে কী কেবল এই বিশ্বাস থেকেই তাঁকে রেখে দেওয়া? যদি তা’ই হয়, তাহলে এখন থেকেই বলে ফেলা যায় যে এটি ইতিহাসের অন্যতম ভুল হতে চলেছে।

আর নারিন? তিনিও কতটা গ্রহণযোগ্য? হ্যাঁ, নিজের ক্যারিবিয়ান সতীর্থের তুলনায় হয়ত বেশী গ্রহণযোগ্য। কিন্তু সবকিছুরই তো একটা সীমা আছে নাকী? কতটা ধারাবাহিক থাকতে পারবেন গোটা টুর্নামেন্টের নিরিখে? মেঘে মেঘে বেলাও কিন্তু কম হল না। ৩৪ চলছে— দু’জনেরই।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

দক্ষিণের সুপারস্টারের সঙ্গে সিনেমায় দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে?

ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনিকে আপনি নিশ্চয়ই ক্রিকেট মাঠে ব্যাট দিয়ে ঝড় তুলতে দেখেছেন। কিমবা আপনি …

Leave a Reply

Your email address will not be published.