Breaking News
bcb-election-date-2021

বিসিবির নির্বাচনের তারিখ চূড়ান্ত

মিরপুরে ক্রিকেট কার্যক্রম বন্ধ থাকলেও জমজমাট হয়ে উঠেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন। আগেই বলা ছিল অক্টোবরের প্রথম সপ্তাহে হতে যাচ্ছে কাঙ্ক্ষিত এই নির্বাচন। তবে নির্দিষ্ট দিন জানা ছিল না। অবশেষে সেটাও নিশ্চিত করেছে আসন্ন নির্বাচন নিয়ে গঠিত নির্বাচন কমিশন।

Advertisement

আজ মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে এক বিজ্ঞপ্তিতে নির্বাচনের তারিখ জানায় নির্বাচন কমিশন। তাতে বলা হয়েছে ২২ তারিখে ভোটার তালিকার খসড়া দেওয়া হবে। ভোট গ্রহণ হবে ৬ অক্টোবর।

নির্বাচিত প্রতিনিধির নাম প্রকাশ করা হবে তারও একদিন পর। অর্থাৎ ৭ অক্টোবর বিকেল তিনটায় জানা যাবে আগামী ৪ বছর বিসিবির নেতৃত্বে কারা থাকছে। নির্বাচনের জন্য গঠিত কমিশন তফসিল ঘোষণার মাধ্যমে মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে।

Advertisement

পরিচালক পদে প্রথম শ্রেণীর ক্যাটাগরিতে নির্বাচনযোগ্য পদসংখ্যা ১০ জন, দ্বিতীয় ক্যাটাগরিতে ১২ এবং তৃতীয় ক্যাটাগরিতে এক জন নির্ধারিত হয়েছে আগের মতোই। তফসিল অনুযায়ী ২২ সেপ্টেম্বরের ভেতর খসরা ভোটার তালিকা প্রকাশ করতে হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। খসরা তালিকায় কোনো আপত্তি বা শুনানি থাকলে সেটি ২৩ সেপ্টেম্বর মিমাংসা করা হবে। ওইদিনই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

২৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে মনোনয়নপত্র বিতরণ। চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ সেপ্টেম্বর বিকেল ৫টা। ২৮ সেপ্টেম্বর চলবে দাখিলকৃত মনোনয়ন পত্রের যাচাই-বাছাই। বাছাইকৃতদের তালিকা প্রকাশ করা হবে সেদিনই। ২৯ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে শুরু হবে মনোনয়নের বিষয়ে আপিল গ্রহণ। এরপর বেলা দুইটা থেকে পাঁচটা পর্যন্ত চলবে আপিলের শুনানি।

Advertisement

৩০ তারিখ সময় দেওয়া হয়েছে মনোনয়ন পত্র প্রত্যাহারের। সেদিনই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। ওইদিন বেলা তিনটায় পোস্টাল অথবা ই-ব্যালট প্রেরণ করা হবে প্রার্থীদের কাছে, যা ৬ অক্টোবর ভোট গ্রহণ সমাপ্তির পূর্বে অর্থ্যাৎ বিকেল পাঁচটার আগে জমা দিতে হবে রিটার্নিং অফিসারের কাছে। এদিন সকাল ১০টা থেকে শুরু হবে বহুল প্রতিক্ষীত বিসিবি নির্বাচন। চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। আর সাত তারিখ প্রকাশিত হবে চূড়ান্ত ফলাফল।

 

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আগামী চার মাসে পাঁচ দেশের টি২০ লিগ, আমিরশাহিতে প্রথম দিনেই মাঠে নামবে কেকেআর

আগামী ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত পাঁচটি দেশে হবে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। সেগুলির অন্যতম সংযুক্ত আরব …

Leave a Reply

Your email address will not be published.