Breaking News

বাংলাদেশকে বিশ্বকাপের ‘কালো ঘোড়া’ আখ্যা উইজডেন ইন্ডিয়ার

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে ‘কালো ঘোড়া’ বা ‘ব্ল্যাক হর্স’ হিসেবে আখ্যায়িত করেছে উইজডেন ইন্ডিয়া। এমন আখ্যা করার পেছনে চারটি কারণও দেখিয়েছে প্রখ্যাত গণমাধ্যমটি।অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে ঘরের মাঠে সিরিজ হারিয়ে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি আদৌ কতটা হয়েছে এ নিয়ে প্রশ্ন উঠছে। তবে জয়ের ছন্দ যে যেকোনো দলকেই প্রবল আত্মবিশ্বাস এনে দিতে পারে, এ কথা অনস্বীকার্য।আর এ কারণেই বাংলাদেশকে বিশ্বকাপের ‘কালো ঘোড়া’ হিসেবে সম্বোধন করা হয়েছে উইজডেন ইন্ডিয়ার প্রতিবেদনে। প্রতিবেদনটিতে ‘কালো ঘোড়া’ সম্বোধনের চারটি কারণও দেখানো হয়েছে।

Advertisement

প্রথম কারণ হিসেবে দেখানো হয়েছে বাংলাদেশের সাম্প্রতিক ফর্ম। মেগা ইভেন্টের আগে জয়ের ধারা দলকে যোগাবে প্রেরণা। যেকোনো পরিস্থিতি থেকে ম্যাচ জেতা সম্ভব, এই আত্মবিশ্বাসও পাওয়া যায় টানা জয়ের ধারায় থাকলে।

দ্বিতীয় কারণ হিসেবে দেখা হয়েছে সাকিব আল হাসানদের সমৃদ্ধ স্পিন আক্রমণকে। সাকিব ছাড়াও দলে আছেন মেহেদী হাসান, আফিফ হোসেন ধ্রুবর মত স্পিন অলরাউন্ডার, যারা মিডল অর্ডারে ব্যাট হাতেও দৃঢ়তা দিতে পটু। এছাড়া স্পিনার নাসুম আহমেদের সাম্প্রতিক ফর্ম বাংলাদেশের পক্ষেই কথা বলছে

Advertisement

তৃতীয় কারণ হিসেবে দেখানো হয়েছে পেসার মুস্তাফিজুর রহমানের ফর্মে ফেরাকে। বিশ্বকাপে বাংলাদেশের ‘মূল খেলোয়াড়’ হিসেবে দেখা হয়েছে মুস্তাফিজকে। সংযুক্ত আরব আমিরাতের উইকেটে মুস্তাফিজ ভীষণ কার্যকরী হয়ে উঠতে পারেন, যার প্রমাণ রাখছেন চলতি আইপিএলেও।

বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বেশি দেখানো হয়েছে আরও একটি কারণে- মাহমুদউল্লাহ রিয়াদের অধিনায়কত্ব। চাপের মুখে দলকে দারুণভাবে সামলাতে পারেন রিয়াদ। দল উপকৃত হতে পারে তার অভিজ্ঞতা ও ব্যাটিং দক্ষতায়ও। রিয়াদের অধিনায়কত্বে কোচ-সতীর্থরা খুশি বলেও উল্লেখ করা হয়েছে ঐ প্রতিবেদনে।

Advertisement

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এই নিয়ে দ্বিতীয়বার আন্তর্জাতিক টি-২০ ম্যাচ টাই হলেও সুপার ওভারে নিষ্পত্তি হল না, আগের নজির কোনটি?

এই নিয়ে দ্বিতীয়বার কোনও আন্তর্জাতিক টি-২০ ম্যাচ টাই হল, অথচ সুপার ওভারে তার ফলাফল নির্ধারিত …

Leave a Reply

Your email address will not be published.