Breaking News
bangladesh-people-say-sorry-new zeland-batsman

বাংলাদেশের দর্শকদের কাছে ক্ষমা চাইলেন সাবেক নিউজিল্যান্ড ব্যাটসম্যান

মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম চার দিনের সিংহভাগ সময় দাপট দেখিয়েছে বাংলাদেশ। চতুর্থ দিন শেষে বে ওভালের বাতাসে তো জয়ের সুবাসও পাচ্ছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের ৩২৮ রানের প্রথম ইনিংসের স্কোরের জবাবে বাংলাদেশ ৪৫৮ রান করে এগিয়ে গেল ১৩০ রানে। চতুর্থ দিনের শেষ ভাগে ইবাদত-ঝড়ে ঝটপট ৩ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১৪৭। তারা এগিয়ে মাত্র ১৭ রানে। এমন অবস্থায় টেলিভিশন ধারাভাষ্যে নিজের করা এক মন্তব্যের জন্য বাংলাদেশের দর্শকদের কাছে ক্ষমা চেয়েছেন মার্ক রিচার্ডসন। তিনি একপর্যায়ে বলেছিলেন, ম্যাচটা নিউজিল্যান্ড জিততে যাচ্ছে।

দিনের খেলা শেষে স্পার্ক স্পোর্টস টিভির বিশ্লেষণে তিনি বলেন, ‘নিউজিল্যান্ড তখন ১ উইকেটে ৬৬ রানে ছিল। তখন আমি বলেছিলাম, বাংলাদেশ এই টেস্ট হারতে যাচ্ছে। এখান থেকে নিউজিল্যান্ড সহজ জয়ের পথেই এগোচ্ছে। আমি এখন ক্ষমা চাইছি বাংলাদেশি দর্শকদের কাছে। কারণ, ওই মুহূর্ত থেকে সারা বিকেল বাংলাদেশই দাপট দেখিয়েছে। ওরা এখন যে অবস্থানে আছে, সে জন্য তাদের কৃতিত্ব দিতেই হয়।’

আপাতদৃষ্টে দিনটা আদর্শ মনে হলেও রিভিউ ও ফিল্ডিংয়ের ক্ষেত্রে বাংলাদেশ ছিল বেশ গড়পড়তা। একই অনুষ্ঠানে নিউজিল্যান্ডের সাবেক ওপেনার ক্রেগ ম্যাকমিলান বলছিলেন, ‘বাংলাদেশ সারা দিনজুড়ে প্রায় সব সিদ্ধান্তই সঠিক নিয়েছে। শুধু রিভিউ নেওয়ার ক্ষেত্রে তারা কিছু অদ্ভুত সিদ্ধান্ত নিয়েছে। তিনটি রিভিউর সব কটিই হারিয়েছে। পঞ্চম দিন সেটা কেমন প্রভাব ফেলে, সেটাই দেখার বিষয়।’

আরেক সাবেক কিউই ব্রেন্ডন ম্যাককালাম মাউন্ট মঙ্গানুই টেস্টকে দেখছেন চাপ সামলানোর টেস্ট হিসেবে। যে দল চাপ সামলাতে পারবে, শেষ হাসিটা নাকি তারাই হাসবে, ‘উইকেট তেমন ভাঙছে না। এখনো যথেষ্ট ব্যাটিং–সহায়ক মনে হচ্ছে। ম্যাচের ফলাফলটা সে জন্য চাপ সামলানোর ওপরই নির্ভর করবে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শাস্তি পেলো ভারত, লাভ হলো পাকিস্তানের

ভারত দলের ব্যাটিং লাইনআপকে বলা হয় বিশ্বসেরা। আর বিশ্বসেরারদের সামনে জো রুট ও জনি বেয়ারস্টোর …

Leave a Reply

Your email address will not be published.