Breaking News
bangladesh-pakistan-cricket

পাকিস্তানে ক্রিকেট দল পাঠানোর প্রস্তাব নাকচ বাংলাদেশের

একের পর এক বিভিন্ন দেশের সফর বাতিলের পর পাকিস্তানের ক্রিকেট যখন সংকটের মুখে, তখন পাকিস্তান ক্রিকেট বোর্ড আমন্ত্রণ জানিয়ে যোগাযোগ করেছিল বাংলাদেশের সাথে। কিন্তু বাংলাদেশের ক্রিকেট কর্তৃপক্ষ জানিয়েছেন, এই মুহূর্তে পাকিস্তানে কোনো ক্রিকেট দল পাঠানোর পরিকল্পনা তাদের নেই।

Advertisement

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড পাকিস্তানে দল পাঠাবে না বলে ঘোষণা দেয়ার পর পাকিস্তান ভীষণ ক্ষুব্ধ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা তাদের এই ক্ষোভ খোলাখুলিভাবেই প্রকাশ করছেন। পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা এক ভিডিও বার্তায় যখন এ নিয়ে ইংল্যান্ডের সিদ্ধান্তের সমালোচনা করছিলেন, তখন সেখানে কথা প্রসঙ্গে বাংলাদেশ এ দলের সম্ভাব্য পাকিস্তান সফর নিয়ে কথা বলেন।

আর পড়ুনঃইংল্যান্ডের সিদ্ধান্তে ক্ষুব্ধ রমিজ-শোয়েবরা। কি বললেন তারা? জানুন-

Advertisement

এর পরই পাকিস্তান ক্রিকেট বোর্ড বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করে বাংলাদেশের ক্রিকেট দলের সম্ভাব্য সফর নিয়ে।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া অপারশেন্সের প্রধান জালাল ইউনুস বিবিসি বাংলার কাছে এরকম প্রস্তাব পাওয়ার কথা স্বীকার করেন। কিন্তু বাংলাদেশের পাকিস্তান সফরের যাওয়ার সম্ভাবনা তিনি নাকচ করে দেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ দলের খেলোয়াড়রা সবাই ছুটিতে আছে। অক্টোবরের চার তারিখে বাংলাদেশ দল বিশ্বকাপে খেলতে যাবে। এখন এটা সম্ভব নয়।’তিনি আরো বলেন, ‘বাংলাদেশ এটা নিয়ে কিছুই ভাবছে না। বাংলাদেশের ‘এ’ দলের বিভিন্ন সফর থাকে, কিন্তু এখন এরকম কোনো পরিকল্পনা নেই।’

Advertisement

কী বলেছেন রমিজ রাজা?
পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা এক ভিডিও বার্তায় এমন অভিযোগ করেছেন যে, নিউজিল্যান্ড-ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো পশ্চিমা ক্রিকেট শক্তি জোট বেঁধে পাকিস্তানের ক্রিকেটের বিরুদ্ধে দাঁড়িয়েছে।

এতে তিনি বলেন, তিনি প্রত্যাশা করছিলেন ইংল্যান্ড এই কঠিন সময়ে পাকিস্তানের সাথে থাকবে। ‘ইংল্যান্ডের এই ঘোষণায় আমি হতাশ, কিন্তু এটা প্রত্যাশিত ছিল। দুর্ভাগ্যবশত পশ্চিমা দেশগুলো এক হয়ে নিজেদের সিদ্ধান্তকে সমর্থন করে থাকে।’

Advertisement

রমিজ রাজা তার ভিডিও বার্তার শেষের দিকে বলেন, ‘এখন আমাদের দায়িত্ব পাকিস্তান ক্রিকেট এগিয়ে নেয়ার। আমাদের হাতে অপশন ছিল। জিম্বাবুয়ের সাথে কথা হয়েছে, বাংলাদেশের সাথে কথা হয়েছে। বাংলাদেশ বি টিম পাঠাতে চেয়েছে। কিন্তু এখন মরিয়াভাবে কোনো কাজ করতে চাই না।’

উল্লেখ্য, নিউজিল্যান্ড নিরাপত্তা ঝুঁকির কথা উল্লেখ করে তাদের সফর বাতিল করলেও ইংল্যান্ড ‘নিরাপত্তা’ শব্দটি উল্লেখ করেনি তাদের বিবৃতিতে।ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের ক্রিকেট প্রতিনিধি আতিফ আজম মনে করেন, রমিজ রাজার বক্তব্যে বোঝা যাচ্ছে দক্ষিণ এশিয়ান ক্রিকেটে বেশ প্রভাব ফেলবে সাম্প্রতিক ঘটনাগুলো।

‘এখন যেকোনো দেশ কাউকে হোস্ট করার আগে ভাববে।’নিউজিল্যান্ড ও ইংল্যান্ড- এই দুটি দলের সফর বাতিলের কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডের আনুমানিক ১৫ থেকে ২৫ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের বাংলাদেশ প্রতিনিধি আতিফ আজম বিবিসি বাংলাকে বলেন, “সামনে বিশ্বকাপ, এই সময়ে ক্রিকেটাররা এখন ‘বায়ো-বাবলে’ নেই। সবাই যার যার বাড়িতে। এখানে পাকিস্তানে বা কোনো জায়গায় হুট করে সফর করার সুযোগ নেই।”

জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড- এই তিনটি দলের বিরুদ্ধে টানা তিনটি সিরিজ খেলেছে বাংলাদেশ। চলতি বছরের নভেম্বর মাসে পাকিস্তান ক্রিকেট দল বাংলাদেশ সফর করবে বলে কথা রয়েছে।

সূত্র : বিবিসি

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মাথাব্যথা নেই BPL নিয়ে, টুর্নামেন্ট ছেড়ে ‘উমরাহ’র পথে সাকিব!

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (Bangladesh Premier League) এখন বেশ হাড্ডাহাড্ডি পর্যায়ে পৌঁছে গিয়েছে। ইতিমধ্যেই রাউন্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *