Breaking News

বিশ্বকাপ থেকে ১ কোটি ২৮ লাখ টাকা নিয়ে দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা শেষে আগামীকাল দেশে ফিরছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৬.২ ওভারের ম্যাচ হেরেছে। আগামীকাল দেশে ফিরবে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে ওমান এবং পাপুয়া নিউগিনিকে হারিয়ে মূল পর্বে খেলার সুযোগ পায় বাংলাদেশ।

তবে মূল পর্বের প্রথম ম্যাচে নিজেদের ভুলের কারণে শ্রীলংকার বিপক্ষে ৫ উইকেটে হেরে যায় বাংলাদেশে। এরপর ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন রানে হেরে যায় বাংলাদেশে।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটে হেরেছে টাইগাররা। তবে দেশে ফিরেই পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। তবু দুইটি জয় এবং সুপার টুয়েলভে ওঠায় দেড় লাখ ডলার অর্থ পুরস্কার পাচ্ছে বাংলাদেশ।

প্রথম রাউন্ডের দুই জয়ের প্রতিটির জন্য ৪০ হাজার ডলার করে মোট ৮০ হাজার ডলার এবং সুপার টুয়েলভে খেলার টিকিট পাওয়ায় আরও ৭০ হাজার ডলার দেয়া হবে বাংলাদেশকে। সবমিলিয়ে এবারের বিশ্বকাপ থেকে দেড় লাখ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ২৮ লাখ টাকা নিয়ে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সবমিলিয়ে ৫৬ লাখ মার্কিন ডলার প্রাইজমানি ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে চ্যাম্পিয়ন দলের জন্য বরাদ্দ রয়েছে ১৬ লাখ ডলার আর রানার্সআপ দলের জন্য থাকছে ৮ লাখ ডলার। এর বাইরে প্রতিটি জয়ের জন্যও থাকছে অর্থ বরাদ্দ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ওয়ান ডে ক্রিকেটে শাকিব আল হাসানকে টপকালেন মুশফিকুর, সামনে শুধু তামিম

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ২৫ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলে আউট হন মুশফিকুর …

Leave a Reply

Your email address will not be published.