Breaking News

২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে আয়োজন করতে চায় বাংলাদেশ

গত ১ জুন আইসিসি (দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত নারী, পুরুষ ও যুবা ক্রিকেটারদের আইসিসি ইভেন্টের বৃত্তান্ত প্রকাশ করেছিল। যেখানে ফেরানো হয়েছে ৮ দলের চ্যাম্পিয়ন্স ট্রফি। ২০২৫ ও ২০২৯ সালে দুই চ্যাম্পিয়ন্স ট্রফির অন্তত একটি এককভাবে আয়োজন করতে চায় বাংলাদেশ।

Advertisement

২০২৪-২০৩১ সাল পর্যন্ত আইসিসি ইভেন্টের সূচি প্রকাশের পর থেকে গুঞ্জন ছিল ২০২৭ সালের বিশ্বকাপ এককভাবে আয়োজন করতে চায় বাংলাদেশ। সেকারণে বিসিবির বোর্ড সভায় প্রস্তাবিত শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণ নিয়ে আলোচনা হবে বলে শোনা গিয়েছিল।

আর পড়ুনঃফাঁকা মাঠে গোল দিয়ে হ্যাটট্রিক করবেন নাজমুল হাসান পাপন।? আসছে বিসিবির নির্বাচন

Advertisement

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) আজকের (১৫ জুন) বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি বাস্তবতা সামনে আনলেন। পুরুষদের ১৪ দলের বিশ্বকাপ ও ২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যে অবকাঠামো দরকার তা বাংলাদেশের নেই।

বিসিবি সভাপতি বলেন, ‘ওয়ার্ল্ড কাপ হোস্টের সিলেকশন প্রসেস- এখানটাই কতগুলো সমস্যা আছে। উদাহরণস্বরূপ, আইসিসির পুরুষদের ওয়ার্ল্ড কাপ যেটা- সেটাতে ১০ টা পূর্ণ সুবিধাপূর্ণ ভেন্যু দরকার। যারাই নিবে তাদের ১০ টা সমস্ত সুবিধাদি সম্বলিত ভেন্যু দরকার। এটা তো আমাদের পক্ষে সম্ভব না, এটাতো আমাদের নাই।’

Advertisement

‘যদি আমরা টি-টোয়েন্টিতে (পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ) যাই, তাহলে ৮ টা (ভেন্যু)। এটাও আমাদের জন্য কঠিন।’তবে ৮ দলের চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে আয়োজন করা সম্ভব বলছেন বিসিবি সভাপতি। এর জন্য বিড করবে বিসিবি।এককভাবে না পারলেও যৌথভাবে পুরুষদের বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় বিসিবি। সেক্ষেত্রে এশিয়ার অন্যান্য দেশের সহযোগিতা নেবে বাংলাদেশ। তবে খুব বেশি সময় নেই বাংলাদেশের হাতে।

বিসিবি বস বলেন, ‘পুরুষদের ওয়ার্ল্ড কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ- এই দুইটিও আমরা করবো। একা পারবো না, আমরা জয়েন্টলি করব। এখন এটাতে আমাদের ইচ্ছে হল এই সাব কন্টিনেন্টে বা আমাদের এশিইয়ার এসিসি’র (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) আন্ডারে যারা আছে তাদের সাথে আমরা কথা বলবো, আমরা কথা বলে দেখবো। আমরা যদি একসাথে দিই, তাহলে আমাদের পাবার সম্ভাবনা অনেক বেশি। পাকিস্তান আছে, শ্রীলঙ্কা আছে, ভারত আছে। তাদের সাথে কথা বলে আমরা চূড়ান্ত করবো। আমাদের হাতে সময় খুবই কম। তাই যাই ই কথা বলি না কেনো দুই একদিনের মধ্যে সেরে ফেলতে হবে।’

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এই নিয়ে দ্বিতীয়বার আন্তর্জাতিক টি-২০ ম্যাচ টাই হলেও সুপার ওভারে নিষ্পত্তি হল না, আগের নজির কোনটি?

এই নিয়ে দ্বিতীয়বার কোনও আন্তর্জাতিক টি-২০ ম্যাচ টাই হল, অথচ সুপার ওভারে তার ফলাফল নির্ধারিত …

Leave a Reply

Your email address will not be published.