Breaking News

ইংলিশ ঝড়ে উড়ে গেল বাংলাদেশ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের সুপার টুয়েলভের খেলায় বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। সুপার টুয়েলভে এটি দলটির দ্বিতীয় জয়, অন্যদিকে বাংলাদেশের দ্বিতীয় পরাজয়। এই জয়ে ‘গ্রুপ ওয়ান’ এর পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে ইংল্যান্ড।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৪ রান জড়ো করে টাইগাররা। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন মুশফিকুর রহিম, ৩০ বলের মোকাবেলায়। ব্যাটারদের ব্যর্থতার দিনে কাঙ্ক্ষিত ইনিংস খেলতে পারেননি কেউই।

অন্যান্যদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ ২৪ বলে ১৯, নুরুল হাসান সোহান ১৮ বলে ১৬ ও শেখ মেহেদী হাসান ১০ বলে ১১ রান করেন। নয় নম্বরে নেমে ৯ বলে ১৯ রানের ক্যামিও খেলেন ২টি ছক্কা ও ১টি চার হাঁকানো নাসুম। নাসুম ছাড়া আর কেউই ছক্কা হাঁকাতে পারেননি। পুরো ইনিংসে চার ছিল মাত্র ১০টি। ডট বলের সংখ্যা ছিল ৫২!

ইংলিশদের পক্ষে টিমাল মিলস তিনটি এবং মঈন আলী ও লিয়াম লিভিংস্টোন দুটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাওয়ারপ্লেতেই ৫০ রান তুলে ফেলে ইংল্যান্ড। যদিও এই সময়ে নাসুম আহমেদ শিকার করেন জস বাটলারকে (১৮ বলে ১৮ রান)। এরপর টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যান ডেভিড মালানকে নিয়ে দাপুটে ব্যাটিং প্রদর্শন করেন ওপেনার জেসন রয়।

দ্বিতীয় উইকেটে মালানের সাথে গড়ে তোলেন ৭৩ রানের পার্টনারশিপ। ৩৮ বলে ৬১ রান করে বিদায় নিলেও ৫টি চার ও ৩টি ছক্কায় সাজানো ইনিংসে দলকে দেখিয়ে যান জয়ের পথ। বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচ খেলা শরিফুল ইসলামের বলে থার্ড ম্যানে নাসুম আহমেদের দারুণ ক্যাচে সাজঘরে ফেরেন দলীয় ১১২ রানে।

শেষপর্যন্ত টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের এক নম্বর দল ম্যাচ জিতে নেয় ১৪.১ ওভারে, ৮ উইকেট হাতে রেখে। বাংলাদেশের পক্ষে নাসুম ও শরিফুল একটি করে উইকেট শিকার করেন। মালান ২৫ বলে ২৮ ও জনি বেয়ারস্টো ৪ বলে ৮ রান করে অপরাজিত থাকেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ওয়ান ডে ক্রিকেটে শাকিব আল হাসানকে টপকালেন মুশফিকুর, সামনে শুধু তামিম

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ২৫ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলে আউট হন মুশফিকুর …

Leave a Reply

Your email address will not be published.