Breaking News

ভুবনেশ্বরের সামনে অনন্য টি-২০ রেকর্ডের হাতছানি

কটকে বল হাতে অনবদ্য পারফরম্যান্স করেছেন ভুবনেশ্বর কুমার । ভারত ম্যাচ হারলেও তাঁর বোলিং আলাদা করে নজর কেড়েছিল সবার। ৪ ওভার বল করে মাত্র ১৩ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন এই অভিজ্ঞ পেসার। এর মধ্যে তিনটি উইকেটই ছিল পাওয়ার-প্লে চলাকালীন। মঙ্গলবার অর্থাৎ আজ বিশাখাপত্তনমে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টি-২০ ম্যাচে এক ঈর্ষণীয় টি-২০ রেকর্ডের সামনে দাঁড়িয়ে ভুবি।

টি-২০ ম্যাচে পাওয়ার-প্লেতে সর্বাধিক উইকেটসংগ্রাহকদের তালিকায় যুগ্মভাবে শীর্ষস্থানে উঠে এসেছেন ভুবনেশ্বর। ৫৯টি ইনিংসে ৩৩টি উইকেট নিয়েছেন ভুবি এবং তাঁর ইকোনমি রেট মাত্র ৫.৬৬। ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রি ৫০টি ইনিংসে ৩৩টি উইকেট নিয়েছেন ও নিউজিল্যান্ডের টিম সাউদি ৬৮ ইনিংসে ৩৩টি উইকেট নিয়েছেন। ইকোনমি রেটে কেউই ভুবির ধারেকাছে নেই।

এদিন আর একটি উইকেট পেলেই টি-২০ ক্রিকেটে পাওয়ার-প্লেতে সর্বাধিক উইকেটশিকারি হয়ে যাবেন ভুবি। একসময় চোটের কারণে অনিশ্চিত হয়ে পড়েছিল ভুবির কেরিয়ার কিন্তু নিজেকে ফিট করে ফের স্বমহিমায় ফিরেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম দু’টি ম্যাচ ইতিমধ্যেই হেরেছে ভারত। বিশাখাপত্তনমে হারলেই সিরিজ হারবে ভারত।

সিরিজে টিকে থাকতে হলে জিততেই হবে ভারতকে এই ম্যাচ। ব্যাটারদের পাশাপাশি ভালো পারফর্ম করতে হবে বোলারদেরও। বোলিংয়ে ভারত তাকিয়ে থাকবে সেই ভুবির দিকেই। পাওয়ার-প্লেতে উইকেট তুলতে ভুবিই ভরসা। চাহাল, হর্ষল পটেলের উপরও থাকবে বিশেষ দায়িত্ব। তবে আজ উমরান মালিক খেলেন কিনা সেদিকে সবারই নজর থাকবে। আবেশ খানকে বসিয়ে তাকে খেলানোর সম্ভাবনা রয়েছে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

দল থেকে বাদ দিয়ে এখন মর্গ্যানকে অবসর জীবনের শুভেচ্ছা! KKR-এর সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে ক্ষোভ সমর্থকদের

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে ইয়ন মর্গ্যানকে সঙ্গত কারণেই ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানায় কলকাতা …

Leave a Reply

Your email address will not be published.