Breaking News

বাবরকে ফেরাতে পারলেই পাকিস্তানকে উড়িয়ে দেবে ভারত : পানেসার

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের বেশ উত্তেজনাপূর্ণ একটি ম্যাচ হতে যাচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচটি। আগামী ২৪ অক্টোবর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

এই লড়াইকে সামনে রেখে নানা ক্রিকেট বিশ্লেষকরা নানান মত দিচ্ছেন। সাবেক ইংলিশ ক্রিকেটার মন্টি পানেসার মনে করেন, পাকিস্তান বরাবরই বেশ অনিশ্চিত একটি দল। নিজেদের দিনে তারা যেকোনো দলকেই হারিয়ে দিতে পারবে। তবে দুই দলের লড়াইয়ে ভারতকেই এগিয়ে রাখছেন তিনি।

পানেসার জানান, ‘আপনি পাকিস্তানকে নিয়ে আগে থেকে কিছু বলতে পারবেন না। নিজেদের দিনে তারা দুনিয়ার যেকোনো দলকেই হারিয়ে দিতে পারবে। তবে রেকর্ড, পরিসংখ্যান বিবেচনায় নিলে ভারতই এগিয়ে থাকবে। ম্যাচে পাকিস্তানই চাপে থাকবে, ভারত নয়।’

পানেসার জানিয়েছেন, পাকিস্তানের জন্য মহাগুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার হতে যাচ্ছেন বাবর আজম এবং শাহীন শাহ আফ্রিদি। আফ্রিদিকে দারুণ এক ফাস্ট বোলার মনে করেন পানেসার। শেষে পানেসার জানান, বাবর আজমকে দ্রুত ফিরিয়ে দিতে পারলেই পাকিস্তানকে গুঁড়িয়ে দিতে পারবে ভারত।

পানেসারের মতে, ‘পাকিস্তানের জন্য গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে বাবর আজম এবং শাহীন আফ্রিদি। আফ্রিদি দুর্দান্ত একজন বাঁহাতি পেসার। সে অবশ্যই ভারতীয়দের উইকেট তোলার জন্য মুখিয়ে থাকবে। ভারতীয় বোলাররা যদি বাবর আজমকে দ্রুত ফিরিয়ে দিতে পারে তাহলে পাকিস্তানকে গুঁড়িয়ে দেওয়াটা কোনো ব্যাপারই হবে না তাদের কাছে।’

আন্তর্জাতিক ক্যারিয়ারে ইংল্যান্ডের হয়ে ৫০টি টেস্ট, ২৬টি ওয়ানডে এবং ১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন পানেসার। ২০১৩ সালে ইংল্যান্ডের জার্সিতে সর্বশেষ ম্যাচ খেলেন তিনি।

 

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা এখন থেকেই শুরু হয়ে গিয়েছে, বলে দিলেন কার্তিক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারত। কার্তিক জানালেন, বিশ্বকাপের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে এর …

Leave a Reply

Your email address will not be published.