Breaking News
babor-and-kholi

বাবরের হুংকার, নিরুত্তাপ কোহলি

এতদিন ভারতকে হারানোর দাবি জানিয়ে মুখ খুলেছেন প্রাক্তনরা। এবার সেই তালিকায় নাম লেখালেন পাক অধিনায়ক বাবর আজম। একধাপ এগিয়ে তাঁর দাবি, ২৪ অক্টোবরের ম্যাচে কিছুটা এগিয়ে শুরু করবেন তাঁরা। মেগা ম্যাচ নিয়ে অবশ্য নিরুত্তাপ বিরাট কোহলি। বরং টিকিট প্রত্যাশী বন্ধুদের সামলানো নিয়ে চিন্তায় ভারত অধিনায়ক।

২০০৯ সাল থেকে প্রায় এক দশক পাক ক্রিকেট দলের ঘরের মাঠ ছিল সংযুক্ত আরব আমিরশাহি। এখানে শেষ ১০টি টি২০ ম্যাচে অপরাজিত রয়েছে পাকিস্তান। মরুশহরের বিভিন্ন মাঠে নিয়মিত খেলার অভিজ্ঞতাই ভারতের বিরুদ্ধে তাঁদের এগিয়ে রাখবে বলে মত বাবরের। আইসিসি আয়োজিত অধিনায়কদের সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, আমরা ইউএই-তে দীর্ঘদিন খেলেছি। এই পরিবেশের সঙ্গে পরিচিত। ফলে জানি কীভাবে খেলতে হবে। মাথা ঠাণ্ডা রাখতে হবে। সেটাই যথেষ্ঠ।

সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোড়া হলেও নিরুত্তাপ কোহলি। তাঁর কাছে এই ম্যাচটা আর পাঁচটা ম্যাচের মতোই সাধারণ। বিরাটের কথায়, আমি সবসময়ই এই ম্যাচটাকে আর পাঁচটা ম্যাচের মতোই দেখি। ভারত-পাক ম্যাচ নিয়ে সমর্থকদের উত্তেজনা বেশি থাকে ঠিকই। তবে একজন ক্রিকেটারের দৃষ্টিভঙ্গিতে তেমন কোনও তফাৎ নেই। যতটা সম্ভব পেশাদারিত্ব দেখানোই লক্ষ্য। এমনিতে বড় আসরে এই ফর্ম্যাটে পাকিস্তান বিরাটের অন্যতম প্রিয় প্রতিপক্ষ। বিশ্ব টি২০ ও এশিয়া কাপ মিলিয়ে চার ম্যাচ খেলে ৩ বারই ম্যাচের সেরা হয়েছে ভারত অধিনায়ক।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া। কিন্তু তার আগে কোহলি চিন্তিত টিকিটের আবদার সামলানো নিয়ে। তাঁর কথায়, এই ম্যাচে বহু টিকিট বিক্রি হয়। তারপরও টিকিটের চাহিদা উর্ধ্বমুখী! আমার কাছে বহু পরিচিত টিকিট চেয়েছে। সকলকেই না বলে দিয়েছি। এর বাইরে ক্রিকেটের বিচারে এই ম্যাচের পৃথক কোনও গুরুত্ব নেই। টি২০ বিশ্বকাপে পাঁচ সাক্ষাতে এখনও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

একঝলক দেখার জন্য রাস্তা আটকে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ, ভিড় দেখে মাথায় হাত রোহিতের

জনপ্রিয়তায় বলিউড তারকাদের অনায়াসে পিছনে ফেলতে পারেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের অনুরাগীর সংখ্যা চ্যালেঞ্জ জানাতে …

Leave a Reply

Your email address will not be published.