Breaking News
Australia's goal is to whitewash England in the Ashes

পাখির চোখ বিশ্ব টেস্ট ফাইনাল, অ্যাশেজে ইংল্যান্ডকে চুনকাম করাই লক্ষ্য অস্ট্রেলিয়া

করোনার কারণে আগের বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা হয়নি। কিন্তু নতুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দুরন্ত ছন্দে রয়েছে অস্ট্রেলিয়া। অ্যাশেজ ইতিমধ্যেই তারা জিতে নিয়েছে। এগিয়ে রয়েছে ৩-০ ব্যবধানে। এ বার অজিদের পাখির চোখ বিশ্ব টেস্ট ফাইনাল। তাই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে চাইছে তারা।

সিরিজ জিতেও দলের মধ্যে যে ঢিলেঢালা মানসিকতা নেই, এটা স্পষ্ট করে দিয়েছেন নেথান লায়ন। অজি স্পিনার বলেছেন, “ব্যাগি গ্রিন পরে থাকলে আমার কাছে কোনও ম্যাচই নিয়মরক্ষার নয়। যে কোনও ম্যাচেই জেতার লক্ষ্যে নামি। তাই আমার কাছে অ্যাশেজ এখনও নিয়মরক্ষার হয়ে যায়নি। কারণ, আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলছি। ৫-০ জিততে চাই।”

লায়নের সংযোজন, “অ্যাশেজ আমাদের কাছে সবার উপরে ঠিকই। কিন্তু টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও অংশ নিতে চাই। সেটা লর্ডসেই হোক বা বিশ্বের যে কোনও প্রান্তে। তাই এখনও অনেক কাজ বাকি।”

লায়নের আশঙ্কা, গর্ব পুনরুদ্ধার করার জন্য শেষ দুই টেস্টে তেঁড়েফুড়ে নামবে ইংল্যান্ড। বিশেষত জো রুট আরও খিদে নিয়ে নামবেন। অস্ট্রেলিয়ার মাটিতে তিনি এখনও শতরান পাননি। পাশাপাশি অ্যাশেজে হারের পর তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন উঠছে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

অধিনায়ক ওয়ার্নারকে ফেরাতে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে অস্ট্রেলিয়া

বল টেম্পারিং কাণ্ডের জন্য অধিনায়কত্ব করা থেকে স্টিভ স্মিথকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published.