Breaking News
australia-win-semifinal

টানটান উত্তেজনায় নাটকীয় জয় তুলে নিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

দুবাইয়ে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ান এবং ফখর জামানের ফিফটির ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করেছে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে একবার হাতে রেখেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

Advertisement

ম্যাচের শুরুতে টস জিতে পাকিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ব্যাট হাতে দুই পাকিস্তানি ওপেনার বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান মিলে ৭১ রান। দশম ওভারের খেলায় অজি স্পিনার অ্যাডাম জাম্পার বলে ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ তুলে দেন বাবর। আউট হওয়ার আগে ৩৫ বলে করেন ৩৯ রান।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামেন ফখর জামান। তাকে নিয়ে ৭২ রানের জুটি গড়েন ওপেনার রিজওয়ান। এরই মধ্যে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন তিনি। আর আউট হওয়ার আগে করেন ৬৭ রান। ৫২ বলে খেলা তার এই ইনিংসটি ৩টি চার এবং ৪টি ছয়ে সাজানো।

Advertisement

তৃতীয় উইকেটে ব্যাট করতে নেমে কোনো রান করতে পারেননি পাকিস্তান দলের হার্ডহিটার ব্যাটসম্যান আসিফ আলি। প্যাট কামিন্সের করা বলে স্মিথের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এদিকে শোয়েব মালিককে সঙ্গে নিয়ে ইনিংস শেষ করেন ফখর জামান।

মিচেল স্টার্কের কলা শেষ ওভারের চতুর্থ এবং পঞ্চম বলে টানা দুই ছয় মেরে নিজের ফিফটিও করেন জামান। অপরাজিত থাকেন ৫৬ রান। মাত্র ৩২ বলে খেলা ইনিংসটি ৩টি চার এবং ৪টি ছয়ে সাজানো। আর ১ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ হাফিজ।

Advertisement

১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদির করা প্রথম ওভারের তৃতীয় বলেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন অস্ট্রেলিয়ান ওপেনার এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আউট হওয়ার আগে কোনো রানই তুলতে পারেননি তিনি।

শুরুতেই উইকেট পড়লেও দলকে চাপে পড়তে দেননি আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে মিচেল মার্শকে নিয়ে ৫১ রানের জুটি গড়েন তিনি। ব্যক্তিগত ২৮ রানে ফেরেন মার্শ। এরপর ৫ রানে ফেরেন দলের অভিজ্ঞ ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

Advertisement

এরপরও আপনতালে ব্যাট করতে থাকেন ওয়ার্নার। কিন্তু সাদাব খানের করা বলে কটবিহাইন্ড হন ওয়ার্নার। ৩০ বলে ৪৯ রান করেন ওয়ার্নার। এরপর ব্যক্তিগত ৭ রানে ফেরেন ম্যাক্সওয়েলও। প্রথম পাঁচ উইকেটের মধ্যে চারটিই নেন পাকিস্তানি স্পিনার সাদাব খান।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

হাওয়ায় ভেসে দুরন্ত ক্যাচ নিলেন লিটন! বিশ্বাসই করতে পারছিলেন না কোহলি, দেখুন ভিডিয়ো

ইতিমধ্যেই জমে উঠেছে ভারত বনাম বাংলাদেশ প্রথম একদিনের ম্যাচ। মীরপুরের শের-এ বাংলা স্টেডিয়ামে এই ম্যাচের …

Leave a Reply

Your email address will not be published.