Breaking News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ না জিতলেও অস্ট্রেলিয়ার রেকর্ড ভেঙে দিলেন পন্থরা

ঘরের মাঠে টানা আটটি টি২০ সিরিজ হারেনি অস্ট্রেলিয়া। সেই রেকর্ড ভেঙেছেন ঋষভ পন্থরা। দেশের মাটিতে টানা ন’টি টি২০ সিরিজ হারেনি ভারত।

বৃষ্টির জন্য বেঙ্গালুরুতে ভারত-দক্ষিণ আফ্রিকা টি২০ সিরিজের শেষ ম্যাচ ভেস্তে যাওয়ায় ২-২ ব্যবধানে শেষ হয়েছে সিরিজ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ ড্র করলেও টি২০-তে নজির গড়েছেন ঋষভ পন্থরা। ঘরের মাঠে টি২০-তে টানা ন’টি সিরিজ হারেনি ভারত। এর আগে এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার দখলে। ঘরের মাঠে টানা আটটি টি২০ সিরিজে হারেনি তারা। সেই রেকর্ড ভাঙলেন পন্থরা।

এই যাত্রার সূচনা হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই। ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ ১-১ ব্যবধানে ড্র হয়েছিল। ধর্মশালাতে প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল। তার পরে টানা সাতটি টি২০ সিরিজ জিতেছিল ভারত। ২০২০ সালে বাংলাদেশ (২-১), ওয়েস্ট ইন্ডিজ (২-১) ও শ্রীলঙ্কাকে (২-০) হারিয়েছিল ভারত। ২০২১ সালে ভারত হারিয়েছিল ইংল্যান্ড (৩-২) ও নিউজিল্যান্ডকে (৩-০)। চলতি বছর আইপিএলের আগে দু’টি টি২০ সিরিজ খেলেছিল ভারত। ওয়েস্ট ইন্ডিজ (৩-০) ও শ্রীলঙ্কাকে (৩-০) হারিয়েছিল তারা।

রবিবার বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলে টানা আটটি টি২০ সিরিজ জেতার নজির হত ভারতের। বৃষ্টির কারণে সেটা হয়নি। কিন্তু সিরিজ হারেননি পন্থরা। তার ফলে টানা ন’টি সিরিজে না হারার নজির গড়লেন তাঁরা।

অন্য দিকে ভারতের বিরুদ্ধে ভারতে গত ১১ বছর ধরে সাদা বলের ক্রিকেটে হারেনি দক্ষিণ আফ্রিকা। শেষ বার ২০১০ সালে এক দিনের সিরিজে ২-৩ ব্যবধানে হেরেছিল তারা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

দল থেকে বাদ দিয়ে এখন মর্গ্যানকে অবসর জীবনের শুভেচ্ছা! KKR-এর সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে ক্ষোভ সমর্থকদের

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে ইয়ন মর্গ্যানকে সঙ্গত কারণেই ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানায় কলকাতা …

Leave a Reply

Your email address will not be published.