Breaking News
australia-got-worldcup-final-match-win

উইলিয়ামসনদের স্বপ্ন ভেঙে প্রথমবার চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়লাভ করলো অস্ট্রেলিয়া। দুবাইয়ে ফাইনালে নিউজিল্যান্ডের দেওয়া ১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮ উইকেটে জয় লাভ করে অস্ট্রেলিয়া।

Advertisement

ম্যাচের শুরুতে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ব্যাট হাতে ইনিংসের প্রথম তিন ওভারে ইতিবাচক ব্যাট করলেও চতুর্থ ওভারে হ্যাজলউডের বলে কটবিহাইন্ড হন ড্যারি মিচেল। আউট হওয়ার আগে করেন ১১ রান।

দ্বিতীয় উইকেট জুটিতে ইতবাচক ব্যাটিং করতে থাকেন মার্টিন গাপটিল এবং কেইন উইলিয়ামসন। এ সময় দুজন মিলে তুলেন ৪৮ রানের জুটি। অ্যাডাম জাম্পার বলে আউট হওয়ার আগে ২৮ রান করেন গাপটিল।

Advertisement

এদিকে ব্যাট হাতে আপনতালে খেলতে থাকা দলীয় অধিনায়ক কেইন উইলিয়ামসন তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। শেষদিকে ঝড়ো ব্যাটিংয়ে দলীয় স্কোর বাড়ানোর পাশাপাশি নিজের স্ট্রাইকটাও বাড়িয়ে নেন তিনি। জস হ্যাজলউডের করা ১৮তম ওভারের পঞ্চম বলে স্টিভেন স্মিথের হাতে ক্যাচ তুলে দেন কিউই দলনেতা।

আউট হওয়ার আগে করেন ৮৫ রান। মাত্র ৪৮ বলে খেলা এই শৈল্পিক ইনিংসটি ১০টি চার এবং ৩টি চারে সাজানো।এদিকে শেষ পর্যন্ত খেলে যান জিমি নিশাম এবং টিম সেইফার্ট। ১৩ রানে নিশাম এবং ৮ রানে সেইফার্ট অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়ার পক্ষে একাই তিনটি উইকেট নেন জস হ্যাজলউড। আর একটি উইকেটের দেখা পেয়েছেন অ্যাডাম জাম্পা।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শতরানের দোরগোড়ায় দুই পাক ওপেনার, রাওয়ালপিন্ডিতে ব্রিটিশ বোলাররাও টের পাচ্ছেন কত ধানে কত চাল

ইটের জবাবে পাথর নয়, বরং পাথরের আঘাত হজম করার পরে ইট ছুঁড়তে শুরু করেছে পাকিস্তান। …

Leave a Reply

Your email address will not be published.