Breaking News
australia-captain-become-smith

অস্ট্রেলিয়ার অধিনায়ক হওয়ার দৌড়ে রয়েছেন স্মিথও

সহকর্মীকে যৌন হেনস্তার দায়ে অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্ব ছেড়েছেন টিম পেইন। এরপর থেকে টেস্টের নতুন অধিনায়ক খুঁজছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যেখানে পরবর্তী অধিনায়ক হওয়ার দৌড়ে রয়েছেন স্টিভেন স্মিথ। এমনটাই জানিয়েছেন , সিএ-এর চেয়ারম্যান রিচার্ড ফ্রেয়ডেনস্টাইন।

২০১৭ সালের অ্যাশেজের সময় গ্যাবা টেস্টের আগে পরিচিত নারী সহকর্মীকে কুরুচিপূর্ণ ছবিসহকারে বার্তা পাঠান পেইন। অনৈতিক প্রস্তাবও দেন সেই নারীকে। সেই নারী তাতে সায় দেননি। সেই বছরই কর্মক্ষেত্রে ইস্তফা দেন নাম প্রকাশ না হওয়া সেই নারী।

এরপর ২০১৮ সালের জুনে সেই নারী ক্রিকেট তাসমানিয়ার এক কর্মকর্তার কাছে পেইনের নামে অভিযোগ করেন। ক্রিকেট অস্ট্রেলিয়া পুরো বিষয়টি ২০১৮ সালের মার্চ থেকেই জানত। কেননা ক্রিকেট তাসমিনিয়া বিষয়টি গুরুত্ব দিয়েই তদন্ত শুরু করে।

তদন্তে সহায়তা করায় সেসময় অবশ্য পেইনকে কোনও শাস্তি দেয়নি সিএ। এতদিন পর এই ঘটনা প্রকাশ হয় অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে। বিতর্কটি নাম পেয়ে গেছে ‘সেক্সটিং স্ক্যান্ডাল’।

২০১৮ সালে বল টেম্পারিং কাণ্ডে স্মিথ নেতৃত্ব হারালে তখন দায়িত্ব নিয়ে অস্ট্রেলিয়াকে থিতু করেছিলেন পেইন। এদিকে নিজের ভুল বুঝতে পেরে ইতোমধ্যে নেতৃত্ব ছেড়েছেন ৩৬ বছর বয়সি এই উইকেটরক্ষক ব্যাটার।

অস্ট্রেলিয়ার পরবর্তী অধিনায়ক হওয়ার দৌড়ে রয়েছেন বেশ কয়েকজনই। যে তালিকায় প্যাট কামিন্সের সঙ্গে রয়েছেন স্মিথও। অ্যাশেজের আগেই নতুন অধিনায়ককে অস্ট্রেলিয়ার টেস্ট দলের দায়িত্ব দেয়া হবে বলে জানিয়েছেন সিএ-এর চেয়ারম্যান।

ফ্রেয়ডেনস্টাইন বলেন, ‘টিম (পেইন) একদিন অবসর নেবে এটা মাথায় রেখে গ্রীষ্মে একজন নতুন অধিনায়ক খুঁজে বের করার জন্য আমরা একটি প্রক্রিয়া চালু করেছি। আমরা এই প্রক্রিয়াকে ত্বরান্বিত করছি…অ্যাশেজের আগেই  সমাধানে চলে আসব। এই পদের জন্য অনেক প্রার্থী আছে। স্টিভ স্মিথ তাদেরই একজন।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বদলি ক্রিকেটার হিসেব দ্য হান্ড্রেডে প্রিটোরিয়াস-পারনেল

বদলি ক্রিকেটার হিসেবে দ্য হান্ড্রেডে যোগ দিচ্ছেন ডোয়াইন প্রিটোরিয়াস ও ওয়েইন পারনেল। তাদের খেলার বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published.