Breaking News
asesh-start-before-australia-team-decreation

অ্যাশেজ শুরুর ‘৩’ দিন আগেই একাদশ প্রকাশ অস্ট্রেলিয়ার

নিজেদের দাপট বোঝানোর জন্য অস্ট্রেলিয়ার ক্রিকেটে ম্যাচের আগের দিন একাদশ প্রকাশের রীতি আছে। তবে এবার অস্ট্রেলিয়া একাদশ প্রকাশ করল অ্যাশেজের ৩ দিন আগে।

বিতর্কে জড়িয়ে অধিনায়কত্ব থেকে টিম পেইন সরে দাঁড়ানোয় অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক এখন প্যাট কামিন্স। কামিন্সই জানিয়েছেন, কেমন হবে অ্যাশেজের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়ার একাদশ।

অ্যাশেজের গোড়াপত্তন হবে ৮ ডিসেম্বর, গ্যাবায়। ১৬ ডিসেম্বর অ্যাডিলেডে শুরু হবে দ্বিতীয় টেস্ট। তৃতীয় টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর, মেলবোর্নে।

সিরিজের বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে নতুন বছরে। ৫ জানুয়ারি সিডনিতে শুরু হবে চতুর্থ টেস্ট। পঞ্চম ও শেষ টেস্ট শুরু হবে ১৪ জানুয়ারি, পার্থে।

বিরতি নেওয়ায় সদ্য সাবেক অধিনায়ক পেইন না থাকায় গ্যাবা টেস্টে উইকেটরক্ষকের ভূমিকায় দেখা যাবে অ্যালেক্স ক্যারিকে, যার এখনও টেস্ট অভিষেক হয়নি। মার্কাস হ্যারিসের সাথে ইনিংসের সূচনা করবেন ডেভিড ওয়ার্নার। তিন ও চার নম্বরে থাকছেন স্টিভ স্মিথ ও ট্রাভিস হেড।

পাঁচ নম্বরে রাখা হয়েছে উসমান খাজাকে। ক্যামেরন গ্রিন পালন করবেন অলরাউন্ডারের ভূমিকা। অধিনায়ক কামিন্স ছাড়াও বোলিং ইউনিট সামলাবেন মিচেল মার্শ, জশ হ্যাজলউড ও স্পিনার নাথান লায়ন।

একনজরে অ্যাশেজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার একাদশ

মার্কাস হ্যারিস, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জশ হ্যাজলউড।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

হাফ-সেঞ্চুরিতে মন ভরেনি, কাউন্টিতে দুর্দান্ত শতরান মহম্মদ রিজওয়ানের

দ্বিতীয় দিনেই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। তবে হোভের এমন ব্যটিং স্বর্গে অর্ধশতরানে মন ভরেনি মহম্মদ …

Leave a Reply

Your email address will not be published.