Breaking News
an-autopsy-of-kohlis-world-cup-rate-will-be-held-in-souravs-city

সৌরভের শহরেই হবে কোহলীদের বিশ্বকাপে হারের ময়নাতদন্ত

বোর্ড সভাপতির শহরে কাটাছেঁড়া হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলীদের খারাপ পারফরম্যান্স। আগামী ৪ ডিসেম্বর কলকাতায় বসছে ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা। নিজের শহরেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে আলোচনা হবে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে কোহলীদের ছিটকে যাওয়ার বিষয়টি।

মোট ২৪ দফা আলোচনা হবে। তার মধ্যে আর্থিক বিষয়-সহ অধিকাংশই নিয়মমাফিক। একদিনের ক্রিকেটে কোহলীকে অধিনায়কত্ব থেকে সরানো হতে পারে বলে শোনা যাচ্ছে। এই বিষয়টি নিয়ে আলোচনা হবে কি না, তা এখনও নিশ্চিত নয়। সংবাদ সংস্থা পিটিআই এই খবর জানিয়েছে।

যে চারটি গুরুত্বপূর্ণ চারটি বিষয় নিয়ে আলোচনা হবে-

এক, চেতন শর্মার নির্বাচক কমিটির মেয়াদ

বোর্ড সাধারণত প্রত্যেক নির্বাচককে চার বছরের জন্য দায়িত্ব দেয়। প্রতি বছর চুক্তির মেয়াদ এক বছর করে বাড়ে। সাম্প্রতিক অতীতে কোনও নির্বাচককে চাকরি খোয়াতে হয়নি। বহু আগে তিন নির্বাচককে মেয়াদ শেষের আগেই সরে যেতে হয়েছে। মহেন্দ্র সিংহ ধোনিকে অধিনায়ক রাখা উচিত কি না, তা নিয়ে তৎকালীন বোর্ড সচিব এন শ্রীনিবাসনের সঙ্গে মতবিরোধ হয় নির্বাচক মহিন্দার অমরনাথের। পদত্যাগ করেন অমরনাথ। এরপর রাজিন্দার সিংহ হংসকে খরাপ পারফরম্যান্সের জন্য সরে যেতে হয়। রজার বিনিকে সরতে হয় স্বার্থের সঙ্ঘাতের জন্য। তাঁর ছেলে স্টুয়ার্ট বিনি তখন জাতীয় দলের দরজায় কড়া নাড়ছিলেন। এ বার মনে করা হচ্ছে, চেতনের কমিটিই থেকে যাবে।

দুই, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে

রাহুল দ্রাবিড় ভারতীয় দলের কোচ হওয়ায় জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টরের পদ ফাঁকা রয়েছে। এই পদে ভিভিএস লক্ষ্মণের আসা প্রায় পাকা। ৪ ডিসেম্বরের সভাতে তাতে শিলমোহর পড়ার সম্ভাবনা।

তিন, গভর্নিং কাউন্সিল সদস্য

গভর্নিং কাউন্সিলে নতুন দুই সদস্যের জন্য ওই দিন নির্বাচন হওয়ার কথা। মনে করা হচ্ছে সর্বসম্মতিতে দু’ জনকে বেছে নেওয়া হবে।

চার, আইসিসি-তে বোর্ডের প্রতিনিধি

বিসিসিআই সভাপতি হিসাবে সৌরভ এবং সচিব হিসাবে জয় শাহ আইসিসি-র সভায় ভারতের প্রতিনিধিত্ব করেন। ভবিষ্যতেও তাঁরাই যাবেন, এই সিদ্ধান্তে শিলমোহর পড়বে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এশিয়া কাপের দল ঘোষণা করল ভারত, ১৫ জনের স্কোয়াডে রয়েছে চমক

আসন্ন এশিয়া কাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল ভারত। যদিও পূর্ণ শক্তির স্কোয়াড নিয়ে এশিয়া …

Leave a Reply

Your email address will not be published.