Breaking News
Although they made their debut in the nineties, these cricket stars are still playing in 2022

নয়ের দশকে অভিষেক হলেও ২০২২-এও চুটিয়ে খেলছেন এই ক্রিকেট তারকারা

সময় যত এগোচ্ছে, ক্রিকেট ততই উন্নত হচ্ছে। বিশেষ করে টি-২০ আসার পর ক্রিকেটের জনপ্রিয়তা আরও বেড়েছে। জনপ্রিয়তার সঙ্গে বেড়েছে ব্যবসাও। ধীরে ধীরে ফ্র্যাঞ্চাইজি লিগে ছেয়ে গেছে পুরো বিশ্ব। নয়ের দশকের খেলা আর বর্তমান সময়ে খেলাতেও অনেক পরিবর্তন এসেছে। কিন্তু এখনও বিশ্বে এমন কিছু প্লেয়ার আছেন যারা ৯০-এর দশকে আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছেন কিন্তু এখনও খেলে যাচ্ছেন।

২০২২ সালের শুরুতে দেখে নিন বিশ্বের এমন চারজন ক্রিকেটার যারা তাদের আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছেন ১৯৯০ সালের পরে এবং এখনও ক্রিকেট খেলে যাচ্ছেন। তা আন্তর্জাতিক ক্রিকেট হোক বা ফ্র্যাঞ্চাইজি লিগ।

ক্রিস গেইল:টি-২০ ক্রিকেটে অন্যতম সফল ক্রিকেটার। ইউনিভার্সাল বস ক্রিস গেইল একাই ম্যাচ জেতানোর জন্য যথেষ্ট। বলা হয়, গেইল যখন ব্যাট করেন তখন দর্শকদেরও হেলমেট পরা উচিত। কারণ গেইল বেশিরভাগ ছয় মারেন ও সব গিয়ে গ্যালারিতে পড়ে। বাঁ হাতি এই ব্যাটার ১৯৯৯ সালে ক্রিকেটে অভিষেক করেন। শেষ টুর্নামেন্ট তিনি খেলেন ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ। তবে তিনি এখনও পর্যন্ত ক্রিকেট ছাড়ার কথা ঘোষণা করেননি।

শোয়েব মালিক:১৯৯৯ সালে তিনিও ক্রিকেটে অভিষেক করেন। অভিজ্ঞ এই পাকিস্তানি অলরাউন্ডারও গত বছরের টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণ করেন। প্রথম তাঁকে দলে না রাখা হলেও পরে তাঁকে রাখা হয়। তাঁকে বিশ্বকাপে দারুণ ফর্মে দেখা গেছে। এছাড়াও তিনি লঙ্কা প্রিমিয়ার লিগ খেলেছেন। ২০২১ সালে লঙ্কা প্রিমিয়ার লিগ জেতেন তিনি জাফনা কিংসের হয়ে।

মিতালি রাজ:মহিলাদের ক্রিকেটারদের মধ্যে সচরাচর এটা দেখা যায় না। মিতালি রাজ বর্তমানে ভারতীয় মহিলা দলের অধিনায়ক। সদ্য ঘোষিত মহিলাদের বিশ্বকাপের ১৫ জনের দলের নেতৃত্ব দেবেন তিনি। মনে করা হচ্ছে এই বিশ্বকাপের পরে তিনি ক্রিকেটকে বিদায় জানাতে পারেন। ১৯৯৯ সালে মিতালি আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন।

শাহিদ আফ্রিদি:পাকিস্তান ক্রিকেটের অন্দরে একটা কথা প্রচলিত আছে, শাহিদ আফ্রিদির কখনও বয়স বাড়ে না। ক্রিকেটেও সেটা তিনি প্রমাণ করেছেন। পাকিস্তানের অলরাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। কিন্তু এখনও তিনি পাকিস্তান সুপার লিগে খেলছেন। তবে সম্প্রতি তিনি জানিয়েছেন PSL-এর ২০২২ মরশুমই তাঁর শেষ মরশুম। এই মরশুমে তিনি মুলতান সুলতান দল থেকে কোয়াট্টা গ্ল্যাডিয়েটরস দলে যোগ দিয়েছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

রোহিত, কোহলি নন, কোন ভারতীয় সবচেয়ে ভালো খেলেন বোল্টকে

করুণ নায়ার নামটা কি খুব চেনা চেনা লাগছে? না চেনার কিছু নেই। টেস্টে কেবল দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published.