Breaking News

আগুয়েরো দ্যা স্কাই ব্লু

‘যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে’
রবি ঠাকুরের এই গানের লাইন রবিবাসরীয় ইতিহাদ স্টেডিয়ামে খুব করে প্রাসঙ্গিক হয়ে রইল একজনের জন্য। তিনি সার্জিও কুন আগুয়েরো। প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির  সর্বকালের সেরা স্ট্রাইকার। অন্য কোনও দলের জার্সিতে হয়তো অ্যাওয়ে ম্যাচ খেলতে আসবেন আবার। কিন্তু যে স্কাই ব্লু জার্সিতে বিশ্ব ফুটবলে তাঁর পরিচিতি, সেই ম্যাঞ্চেস্টার সিটির হয়ে এদিন শেষবারের জন্য ইতিহাদে নেমেছিলেন আর্জেন্তিনার  দুর্ধর্ষ এই স্ট্রাইকার।

Advertisement

সর্বকালের সেরা স্ট্রাইকারের ফেয়ারওয়েল ম্যাচের জন্য নানা পরিকল্পনা সাজিয়েছিল ম্যান সিটি কর্তৃপক্ষ। কোথাও ওয়াল গ্রাফিটি আবার কোথাও মোসাইক ইনস্টলেশন। শহরজুড়ে আগুয়েরোর সম্মানার্থে ম্যান সিটি যা যা উদ্যোগ নিয়েছিল শনিবার সেসব ঘুরে দেখে এসেছেন স্ট্রাইকার স্বয়ং।

আর রবিবার এল সেই মন ভার করা দিন। শেষবারের মত আগুয়েরো ইতিহাদে নামলেন, দেখলেন এবং জয় করলেন। হ্যাঁ, জয় করলেন। কারণ, ১০ হাজার সিটি সমর্থককে কাঁদিয়ে শেষবেলাতেও প্রিমিয়র লিগ রেকর্ড গড়ে গেলেন মেসির  দেশের স্ট্রাইকার। কী সেই রেকর্ড? প্রিমিয়র লিগে একটি ক্লাবের জার্সিতে এতদিন সর্বাধিক ১৮৩ গোলের নজির ছিল ম্যান ইউ) স্ট্রাইকার ওয়েন রুনির দখলে। এদিন সেই রেকর্ড ছাপিয়ে প্রিমিয়র লিগে ম্যান সিটির জার্সিতে ১৮৪ গোল করে ফেললেন আগুয়েরো।

Advertisement

আরো পড়ুনঃ বিশ্ব ক্রিকেটে সেরা ৫ টি টি ২০ লিগ

ট্রফি জেতা হয়ে গিয়েছিল আগেই। রবিবার লিগের শেষ ম্যাচে এভার্টনের  মুখোমুখি হয়েছিল সিটি। আগুয়েরোর জোড়া গোলের সৌজন্যে এদিন বিপক্ষকে ৫ গোলের মালা পরাল পেপ গুয়ার্দিওলার ছেলেরা। আর জোড়া গোলে প্রিমিয়র লিগে অনন্য নজির গড়ে ফেললেন আর্জেন্তাইন আগুয়েরো। শুরুটা হয়েছিল ২০১১। অ্যাটলেটিকো মাদ্রিদ  থেকে সেবার ২২ বছরের তরুণ আগুয়েরো যোগ দিয়েছিলেন সিটিতে। আর এক দশক বাদে রবিবার যখন থামলেন, তখন আগামী প্রজন্মের রোল মডেল তিনি। সবধরনের প্রতিযোগীতা মিলিয়ে সিটির জার্সিতে ৩৭৪ ম্যাচে আগুয়েরোর গোলসংখ্যা ২৪৭।

Advertisement

আগামী ২৯ মে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে শেষবার খেলবেন স্কাই ব্লু জার্সিতে। যদিও সেই ম্যাচ অনুষ্ঠিত হবে ভিনদেশে। মাসদু’য়েক আগে যখন সিটিকে ‘আলবিদা’ জানানোর কথা ঘোষণা করেছিলেন তখন কিংবদন্তি স্ট্রাইকার জানিয়েছিলেন, ‘একটা বৃত্ত যখন সম্পূর্ণ হয় তখন নানা অনুভুতি ভিড় করে আসে। গত ১০ বছর ধরে ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলাটা আমার কাছে অদ্ভূত এক সন্তুষ্টি এবং একইসঙ্গে গর্বের। আজকালকার দিনে একজন পেশাদার ফুটবলারের মধ্যে যে অনুভূতি বিরল।’

আর হবে নাই বা কেন। সিটির হয়ে আগুয়েরোর ৫টি প্রিমিয়র লিগ ৬টি লিগ কাপ  একটি এফএ  কাপ জয় তো যে কোনও ফুটবলারের কাছে ঈর্ষার কারণ। শেষবেলায় অধরা মাধুরি চ্যাম্পিয়নস লিগ কী যোগ হবে আর্জেন্তাইনের প্রাপ্তি তালিকায়? জানতে অপেক্ষা আর কিছুদিনের।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

চাপে শামি! মাসে মাসে স্ত্রীকে টাকা দিতেই হবে তারকা ক্রিকেটারকে, তবু হাসিনের মুখে হাসি নেই

স্ত্রী হাসিন জাহানকে মাসে মাসে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দিতে হবে মহম্মদ শামিকে। শামির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *