Home / Cricket News / টি২০ বিশ্বকাপে ফের হাড্ডাহাড্ডি ভারত-পাকিস্তান! কবে, কোথায় খেলা জানুন সূচি
again-t20-world-cup-india-pakistan

টি২০ বিশ্বকাপে ফের হাড্ডাহাড্ডি ভারত-পাকিস্তান! কবে, কোথায় খেলা জানুন সূচি

অস্ট্রেলিয়ায় আয়োজিত হতে চলা টি২০ বিশ্বকাপের সূচি অভিশেষে প্রকাশ করল আইসিসি। ভারত-পাকিস্তানকে ফের একই গ্রুপে রাখা হয়েছে। ভারত-পাকিস্তান ছাড়াও গ্রুপ-বি’তে রয়েছে বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকা। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ মুখোমুখি হবে অক্টোবরের ২৩ তারিখে মেলবোর্নে।

সুপার-১২ পর্বে মোট ১২টি দেশকে দুটো গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ-২’এ ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকা রয়েছে। বাকি দুই দল কোয়ালিফায়ার থেকে যোগ দেবে।

১ নম্বর গ্রুপে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং আফগানিস্তান রয়েছে। আরও দুটো দল কোয়ালিফায়ার পর্ব অতিক্রম করে যোগ দেবে।

টি২০ ওয়ার্ল্ড কাপ শুরু হচ্ছে অক্টোবরের ১৬ তারিখে। প্ৰথম কোয়ালফায়ারে শ্রীলঙ্কা খেলবে নামিবিয়ার বিপক্ষে। চারটে কোয়ালফায়ার ম্যাচ খেলার পরে চারটে দল সুপার ১২ পর্বে অংশ নেবে। অক্টোবরের ২২ থেকে শুরু হবে সুপার১২ পর্ব। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ট্রান্স-তাসমানিয়া যুদ্ধের মাধ্যমে সুপার-১২ পর্বের সূচনা হবে।

গ্রুপ-১ এ অস্ট্রেলিয়া-ইংল্যান্ড লড়াইও আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকবে। নভেম্বরের ১৩ তারিখে ফাইনাল হবে মেলবোর্নের এমসিজি স্টেডিয়ামে।

২০২১ সালে টি২০ বিশ্বকাপের আয়োজন করার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে কোভিড পরিস্থিতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া বিসিসিআইয়ের সঙ্গে টুর্নামেন্টের আয়োজন অদলবদল করে। করোনা অতিমারীর কারণে ২০২০ মেগা টুর্নামেন্ট বাতিল করা হয়। এরপরে বিসিসিআই ২০২১ এ আমিরশাহিতে টি২০ বিশ্বকাপ আয়োজন করে। অস্ট্রেলিয়া স্থগিত হয়ে যাওয়া ২০২০ টি২০ বিশ্বকাপ আয়োজন করতে চলেছে চলতি ২০২২-এ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

স্টয়নিস-হেটমায়ারে বাজিমাত দিল্লির

পাঞ্জাব কিংসের সুযোগ ছিল পয়েন্ট টেবিলে রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ধরার। ওদিকে জয় ...