Breaking News
again-ipl-off-dhoni-age-60

আবারও বন্ধ হলে আইপিএল শেষ হতে হতে ধোনিদের বয়স ৬০ বছর হবে। জানুন কিভাবে?

আইপিএলে চেন্নাই সুপার কিংসকে নিয়ে মজা প্রতিনিয়তই হয়। ৪০-এ পা রাখা মহেন্দ্র সিং ধোনি এ দলের অধিনায়ক। গত আইপিএল পর্যন্ত এ দলের মূল ভরসার একজন ছিলেন ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা শেন ওয়াটসন। অস্ট্রেলিয়ান অলরাউন্ডার আর নেই সিএসকের ডাগ আউটে। কিন্তু ফাফ ডু প্লেসি, ডোয়াইন ব্রাভোর মতো খেলোয়াড়েরা তো আছেন। তাই সবাই মজা করে এই ফ্র্যাঞ্চাইজিকে ‘বাবাদের দল’ বলে ডাকেন।করোনা থেকে বাঁচতে আইপিএল ভারত থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরাতে নেওয়া হয়েছে। কিন্তু যে কারণে মাঝপথে থামিয়ে আইপিএল পাঁচ মাস পর শুরু করা হলো, সে উদ্দেশ্য পূরণ হয়নি। আবারও আইপিএলে হানা দিয়েছে করোনা।

সানরাইজার্স হায়দরাবাদের টি নটরাজন করোনা পজিটিভ হয়েছেন। এ নিয়ে শঙ্কার কথা জানাতে গিয়ে বীরেন্দর শেবাগ ধোনিদের খোঁচা দিতে ভোলেননি।এবার অনেকটা সার্কাসের ক্যারাভান ঢঙে আইপিএল শুরু করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আটটি শহরে একসঙ্গে আইপিএল আয়োজন না করে, কয়েকটি নির্দিষ্ট ভেন্যুতে দলগুলো জোগাড় হয়ে খেলছিল। একটি শহরের পালা শেষ হলে সবাই মিলে ছুটছিল অন্য শহরে। এর মধ্যে ভারতে করোনার প্রকোপ বেড়ে যায়, আইপিএলেও হানা দেয় করোনা। ফলে মে মাসে থামিয়ে দেওয়া হয় আইপিএল।টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বহু কষ্টে আবার ফাঁকা সূচি খুঁজে নিয়ে আইপিএলের বাকিটা আয়োজন করছে বিসিসিআই।

এর মধ্যেই এত সুরক্ষার মধ্যেও নটরাজনের করোনায় আক্রান্তের খবরে শঙ্কা জেগেছে সমর্থকদের মনে। আবার যদি বন্ধ হয়ে যায় আইপিএল!শেবাগের মনেও সে শঙ্কা জেগেছে।যদিও কোনোভাবেই আর আইপিএল বন্ধ করার পক্ষে নন সাবেক ওপেনার, ‘গতকাল দুবাইয়ে দিল্লি ও হায়দরাবাদের মধ্যে ম্যাচ হয়েছে। এই ম্যাচের আগেই খবর এসেছে হায়দরাবাদের নাট্টু (নটরাজন) করোনা পজিটিভ।

এই লিগ আর পেছানো ঠিক হবে না, এ নিয়ে দুশ্চিন্তা আছে।’কেন আইপিএল আর বন্ধ করা ঠিক হবে না, সে ব্যাপারে শেবাগ ফেসবুকে বিরুগিরি অনুষ্ঠানে বলেছেন, ‘দুশ্চিন্তা হলো এভাবে যদি বারবার টুর্নামেন্ট থামানো হয়, আবার শুরু করা হয়, তাহলে টুর্নামেন্টের ফাইনাল আসতে আসতে চেন্নাইয়ের খেলোয়াড়দের সবার ৬০ বছর বয়স হয়ে যাবে এবং তারা ট্রেনের টিকিট অর্ধেক দামে কিনতে পারবে!’ধোনিদের বয়স নিয়ে যতই রসিকতা করা হোক না কেন, এই ‘বুড়ো’দের দলটিই ভালো করছে আইপিএল। পয়েন্ট তালিকায় দুইয়ে আছে দলটি। চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে আরব আমিরাত পর্বের শুরু করেছে তারা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এশিয়া কাপের দল ঘোষণা করল ভারত, ১৫ জনের স্কোয়াডে রয়েছে চমক

আসন্ন এশিয়া কাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল ভারত। যদিও পূর্ণ শক্তির স্কোয়াড নিয়ে এশিয়া …

Leave a Reply

Your email address will not be published.