Breaking News
after-the-loss-what-did-babur-say-to-his-teammates-in-the-toilet-the-video-went-viral

হারার পর সাজঘরে কী বলে সতীর্থদের উজ্জীবিত করেছিলেন বাবর, ভিডিয়ো ভাইরাল

অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে হেরে বিধ্বস্ত হয়ে পড়েছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা। ড্রেসিংরুমে আবেঘগন বক্তৃতা দিয়ে তাঁদের উজ্জীবিত করার চেষ্টা করলেন অধিনায়ক বাবর আজম। সেই বক্তৃতার ভিডিয়ো পাকিস্তান ক্রিকেট বোর্ড টুইটারে প্রকাশ করতেই তা ভাইরাল হয়েছে। প্রত্যেকেই বাবরের নেতৃত্বের প্রশংসা করেছেন।

Advertisement

ম্যাচের পর ধীরে ধীরে ড্রেসিংরুমে ঢুকছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা। মুখ নীচু করে যে যাঁর জায়গায় বসে পড়লেন। সবার শেষে ঢুকলেন অধিনায়ক বাবর। কিছুক্ষণ চুপ করে থেকেই তিনি বলতে শুরু করলেন, এই হার যেন কোনও ভাবেই তাঁদের ঐক্য, সংহতি ভেঙে না দেয়।

বাবর বলেছেন, “আমরা প্রত্যেকে দুঃখিত, ব্যথিত। কোথায় আমাদের ভুল হয়েছে এবং কোথায় উন্নতি করতে হবে, সেটা অবশ্যই খতিয়ে দেখতে হবে। কেউ আমাদের সেটা বলে দেবে না, নিজেদেরই বুঝতে হবে। এই হার থেকে শিক্ষা নিতে হবে আমাদের। সব থেকে বড় ব্যাপার, বিশ্বকাপে যে ঐক্য গড়ে তুলেছি আমরা, তা যেন কোনও ভাবেই না ভেঙে যায়। কারওর দিকে আঙুল তোলা চলবে না। কেউ প্রকাশ্যে বলবে না যে ও এটা করেছে, সে সেটা করেছে। আমরা দল হিসেবে ভাল খেলিনি। তাই কারওর উচিত নয় একে অপরের দিকে আঙুল তোলা।”

Advertisement

ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলার পর অনেকেই খলনায়ক বানানোর চেষ্টা করেছেন হাসান আলিকে। কিন্তু যোগ্য নেতার মতোই বাবর আগেই তাঁর পাশে দাঁড়িয়েছেন। তার পর ড্রেসিংরুমে গিয়ে বার বার ঐক্যের বার্তা দিয়েছেন।

Advertisement

বাবরের কথায়, “এই দল গড়ে তুলতে অনেক পরিশ্রম করতে হয়েছে আমাদের। একটা হারের ফলে সেটা যেন ভেঙে না যায়। আমি প্রত্যেকের পাশে রয়েছি। ড্রেসিংরুমে একটা দারুণ পরিবেশ তৈরি করেছি আমরা, যেখানে প্রত্যেকে একটা পরিবারের অংশ। প্রত্যেকে চেষ্টা করেছে, নিজের দায়বদ্ধতা ভাল ভাবেই পালন করেছে।”

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শতরানের দোরগোড়ায় দুই পাক ওপেনার, রাওয়ালপিন্ডিতে ব্রিটিশ বোলাররাও টের পাচ্ছেন কত ধানে কত চাল

ইটের জবাবে পাথর নয়, বরং পাথরের আঘাত হজম করার পরে ইট ছুঁড়তে শুরু করেছে পাকিস্তান। …

Leave a Reply

Your email address will not be published.