Breaking News

“ক্রিকেট ভারতের ধর্ম,” নিলাম শেষে দেশবাসীকে ধন্যবাদ সৌরভের

২০২২ সাল Indian Premier League-এর জন্য বিশেষ বছর। এই মরশুমে মিলিয়ন ডলার লিগ BCCI-কে আরও ধনী করেছে। প্রথমে দুটো ফ্র্যাঞ্চাইজি বিক্রি আর তারপর IPL Media Rights থেকে বিপুল পরিমাণ অঙ্কের সম্প্রচার স্বত্ত্ব বিক্রি। সব মিলিয়ে IPL বর্তমানে বিশ্বের অন্যতম দামী স্পোর্টিং ইভেন্ট হয়ে গেছে। এই অঙ্ক দেশে দেশে ক্রিকেট কতটা শক্তিশালী সেটাই প্রমাণিত হল বলে মনে করেন বোর্ড প্রেসিডেন্ট Sourav Ganguly।

২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত টিভি এবং ডিজিটাল স্বত্ত্ব গেছে যথাক্রমে Star India ও Viacom 18-এর কাছে। সবকটি ক্যাটাগরি মিলিয়ে নিলাম থেকে বোর্ডের মোট আয় হয়েছে ৪৮ হাজার ৩৯০ কোটি টাকা। মোট ৪১০টা ম্যাচ আয়োজন করা হবে এই পাঁচ বছরে।
নিলামে এই বিপুল সাফল্যের পর Sourav Ganguly টুইটে লেখেন, “এই খেলাটা শুধুমাত্র টাকার নয়, এটা ট্যালেন্টের খেলা। IPL-এর নিলাম দেখাল এই খেলাটা আমাদের দেশে কতটা শক্তিশালী। এই সংখ্যাগুলো তরুণ প্লেয়ারদের কাছে ভারতীয় দলকে আরও উচ্চতায় নিয়ে যাওয়ার বড় অনুপ্রেরণা।”

বিডিং প্রক্রিয়ায় জয়ীদের শুভেচ্ছা জানান Sourav । তিনি লেখেন, “Star, Viacom, Times Internet-কে অভিনন্দন নিলামে প্রবেশ করে সেটাকে নতুন উচ্চতায় নেওয়ার জন্য। ভারতীয় ক্রিকেট ভক্তরা আপনারা এটা করতে সাহায্য করেছেন।”

এই বিপুল পরিমাণ আয়ের ফলে বিশ্বের ক্রিকেটে পরিকাঠামোগত উন্নতি হবে বলে মনে করেন Sourav Ganguly। অপর একটি টুইটে তিনি লেখেন, “বিশ্ব থেকে সেরা প্লেয়ার তুলে আনতে এটা সাহায্য করবে। এই খেলাটা ভারতের ধর্ম। গত ৫০ বছর ধরে ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকা সব প্লেয়ারদের আমার বিশেষ ধন্যবাদ। খেলাটা যখন কিছুই ছিল না তখন থেকে ওরা আছেন। এবং সমর্থক ও ভক্তরা যারা স্টেডিয়াম ও টিভির সামনে বসে অনুপ্রাণিত করেন। Hemang, KPMG, Srinivas, Argus, BCCI HOD and my colleagues Jay, Arun, Brijesh, Jayesg, Mamon-এর BCCI দলকে অভিনন্দন পুরো প্রক্রিয়াকে সঠিকভাবে সম্পূর্ণ করার জন্য।”

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আইপিএল আমাদের জন্য স্বপ্ন: বালবির্নি

বিশ্বের অনেক ক্রিকেটারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সাধ জাগে আয়ারল্যান্ডের ক্রিকেটারদেরও। যদিও এখনই …

Leave a Reply

Your email address will not be published.